|

নাজিমখান স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবীতে বিক্ষোভ

প্রকাশিতঃ ৮:২৭ অপরাহ্ন | জুলাই ২০, ২০১৯

নাজিমখান স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণের দাবীতে বিক্ষোভ

এ.এস লিমন,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে আজ শনিবার নাজিমখান স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান বিজুর অপসারণের দাবীতে বিক্ষোভ অগ্নি সংযোগ ও রাস্তা অবরোধ করে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর ফলে নাজিমখান-রাজারহাট সড়কে ৩ ঘন্টাব্যাপী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

এলাকাবাসী ও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, নাজিমখান স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান বিজুর দীর্ঘদিনের জমে থাকা অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটিতে সঠিক নিয়মে পাঠদান হয় না।

এমনকি কম্পিউটার ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাসের প্রজেক্টর মডেমসহ বিভিন্ন যন্ত্রপাতির জন্য বরাদ্দ ১লাখ ৫০ হাজার টাকা ও ৭বছরে পুকুর লিজ-জমির আবাদসহ কলেজের ৫০লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠে ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে। এছাড়া বিদ্যালয়ের বানিজ্য বিভাগ বিলুপ্ত করে রসায়ন, পদার্থ ও উচ্চতর গণিত শাখায় পাঠদান হয় না দীর্ঘদিন ধরে। শ্রেণি শিক্ষকরা বিনা ছুটিতে মাসের বেশীর ভাগ সময় অনুপস্থিত থাকে।

কলেজের ওই অধ্যক্ষ ৬মাসের ভারপ্রাপ্ত দায়িত্বে থাকলেও অদৃশ্য খুঁটির জোরে ৭বছর ধরে ওই পদটি আগলে রেখেছেন। এ সুবাদে তিনি এডহক কমিটি দিয়ে ৭ বছর ধরে প্রতিষ্ঠান পরিচালনা করে অনিয়ম-দূর্নীতির মাধ্যমে টাকা আত্মসাৎ করেন। এসব কারণে শিক্ষার্থীরা শনিবার সকাল থেকে প্রতিষ্ঠানে অবস্থান করে চেয়ার-টেবিল-বেঞ্চ ভাংচুর করে নাজিমখান বাজারে বিক্ষোভ মিছিল বের করে নাজিমখান-রাজারহাট সড়ক অবরোধের পর অগ্নিসংযোগ করে অধ্যক্ষের অপসারণ দাবী করে।

খবর পেয়ে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

পরে স্কুল পরিচালনা কমিটি-ইউএনও ও ওসিসহ রুদ্ধদ্বার বৈঠক শেষে ভারপ্রাপ্ত অধ্যক্ষ তার পদ থেকে আগামী ২০আগষ্ট বিদ্যালয়ের হিসাব-নিকাশসহ ইস্তেফাপত্র পরিচালনা কমিটির কাছে হস্তান্তর করার জন্য লিখিতভাবে প্রতিশ্রুতি দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এ বিষয়ে ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান বিজুর সাথে কথা বলার চেষ্টা করেও কথা বলা যায়নি।

থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার বলেন, বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

এব্যাপারে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আগামী ২০আগষ্ট বিদ্যালয়ের হিসাব-নিকাশ বুঝে দিয়ে ইস্তেফাপত্র দিবেন। এছাড়া নিয়মিত ক্লাসের জন্য রুটিন করে দেয়া হয়েছে।

দেখা হয়েছে: 469
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪