|

নিউইয়র্কে প্রবাসী বাঙালিদের পিঠা উৎসব

প্রকাশিতঃ ১:৫২ অপরাহ্ন | মার্চ ৩০, ২০১৯

নিউইয়র্কে প্রবাসী বাঙালিদের পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদকঃ আমেরিকার নিউইয়র্ক নগরীর আলবেনিতে শুরু হচ্ছে বাঙালি পৌষ পার্বণ পিঠা উৎসব। প্রবাসী হয়ে বাঙালি ঐতিহ্যকে লালন ও বিশে^র মাঝে ছড়িয়ে দেওয়ার অভিপ্রায় থেকেই দীর্ঘদিন নিউইয়র্কে বসবাসকারী প্রবাসী বাঙালিদের বৃহৎ একটি জনগোষ্ঠী একত্রিত হয়ে আয়োজন করেছে আনন্দ আবাহনে ঐতিহ্যবাহী পিঠা উৎসব।

শনিবার নিউইয়র্কের আলবেনি শহরের ৯১৬ ওয়েস্টার্ন এভনিউ নিউ কনভেনশন টেরিয়ান চার্চে সন্ধ্যা ৬টায় এক অনারম্ভর অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হবে এ বাঙালি পৌষ পার্বণ পিঠা উৎসব। এ উপলক্ষ্যে সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

এ সম্পর্কে জানতে চাইলে পিঠা উৎসব আয়োজকের অন্যতম একজন দিলরুবা কলি বলেন, পিঠা উৎসবের মূল উদ্দেশ্য হল আমরা যারা প্রবাসে রয়েছি, তারা যেন আমাদের প্রাচীন বাঙালি সংস্কৃতি, কৃষ্টি এবং ঐতিহ্যকে ভুলে না গিয়ে হৃদয়ে ধারন, লালন ও পালন করে বিদেশের মাটিতেও ছড়িয়ে দিতে পারি। বাঙালির সুনাম, সুখ্যাতি ও দেশের ঐতিহ্যকে আরও বিকশিত করতে পারি।

আমরা সকল প্রবাসী বাঙালিরা একত্র হয়ে পিঠা উৎসবের মাধ্যমে নিজেদের সুখ দু:খ ভাগাভাগি করে নিতে পারি।

আয়োজকের অপর একজন তাসলিমা সুলতানা বলেন,পিঠা উৎসবে আবহমান বাঙালির সকল প্রিয়,বিখ্যাত এবং মুখরোচক খাবারের আয়োজন থাকবে। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও ব্যবস্থা করা হয়েছে। এক কথায় পিঠা উৎসব হবে নিউইয়র্ক প্রবাসী বাঙালিদের মিলনমেলা।

আমরা আশা করছি এই পিঠা উৎসবের মাধ্যমে নিউইয়র্ক শহরে বসবাসরত সকল বাঙালি তাদের পরিবার পরিজন নিয়ে উপস্থিত হয়ে অনুষ্ঠানকে সফল, সার্থক ও প্রাণবন্ত করে তুলবে।

দেখা হয়েছে: 491
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪