|

পটুয়াখালীতে ভারতীয় চোরাই পন্যসহ ১০ জনকে আটক করেছে কোষ্টগার্ড

প্রকাশিতঃ ৭:৩৭ অপরাহ্ন | এপ্রিল ২৭, ২০১৯

পটুয়াখালীতে ভারতীয় চোরাই পন্যসহ ১০ জনকে আটক করেছে কোষ্টগার্ড

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে বিপুল পরিমান ভারতীয় শাড়ী ও থ্রী পিচসহ ১০ জন আটক করেছে কোষ্টগার্ড সদস্যরা। এসময় পাচার কাজে ব্যবহৃত একটি ট্রলার জব্দ করে তারা। বুধবার রাত মধ্য কলাপাড়ার কাউয়ারচর সমুদ্র উপকুল হতে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র থেকে এসকল অবৈধ পন্যসহ পাচারকারীদের আটক করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে নিজামপুর কোষ্টগার্ড এর ষ্টেশসনের কন্টিজেন্স কমান্ডার মোঃ ইদ্রিস সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কাউয়ারচর থেকে প্রায় পনের কিলোমিটার গভীর সমুদ্র অভিযান চালিয়ে একটি বালুর বলগেট জাহাজে থেকে ৩২৪টি ছোট-বড় গাইডে অবৈধ কাপড়ের গাইড উদ্ধার করা হয়।

এসময় পন্য পাচারকারী পটুয়াখালীর লাউকাঠীর সবুজ (৩৫), বাগেরহাট মোড়েলগজ্ঞের ওজিয়ার রহমান (৪০), শহীদ শেখ (৩৯), মন্টু মিয়া (৪০), ঢাকার ডেমরার আরিফ হোসেন (২৮), লিটন (৩৫), নারায়নগঞ্জ সোনারগাঁর জাহিদুল (২৮), ফরিদপুর নগরকান্দার আওলাদ মিয়া (২৬), বেল্লাল মিয়া (২০), আলী মিয়া (২৩) কে আটক করা হয়েছে। পরে আটককৃতদের মহিপুর থানা সোপর্দস করা হয়।

আটককৃতরা জানায়, সমুদ্র পথে ভারত থেকে আসা এসব পন্য সাগর থেকে বালুর বলগেট জাহাজের মাধ্যমে তাদের সাথে জনপ্রতি ৫ হাজার টাকা দেয়ার চুক্তি হয়েছে। পটুয়াখালীর পুরান বাজার এলাকার এক বিশিষ্ট ব্যবসায়ী প্রফুল্ল ও জয়দেব নামে দুই ব্যাক্তির কাছে এসব পৌছে দেয়ার কথা রয়েছে।

দেখা হয়েছে: 403
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪