|

লক্ষ্মীপুরে টেন্ডার বিরোধে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন, সংঘাতের আশঙ্কা

প্রকাশিতঃ ৩:২৯ অপরাহ্ন | মে ২৭, ২০১৯

লক্ষ্মীপুরে টেন্ডার বিরোধে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন,সংঘাতের আশঙ্কা

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে টেন্ডার নিয়ন্ত্রণ সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে চাঁদা দাবি, মারধর ও থানায় পৃথক অভিযোগ করা নিয়ে আওয়ামী লীগের দুই নেতা পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন।

লক্ষ্মীপুর প্রেস ক্লাব ও স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে গত দুইদিনে আয়োজিত সংবাদ সম্মেলন নিয়ে নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সোমবার (২৭ মে) দুপুরে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান ও রবিবার (২৬ মে) বিকেলে জেলা শ্রমিক লীগের আহবায়ক মামুনুর রশিদ মামুন পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের বড় ছেলে আফতাব উদ্দিন বিপ্লবের বিরুদ্ধে জেলা শ্রমিক লীগের আহবায়ক ও ঠিকাদার মামুনুর রশিদকে চাঁদার দাবিতে মারধরের অভিযোগকে কেন্দ্র করে উদ্বুদ্ধ পরিবেশ সৃষ্টি হয়েছে। বিপ্লবের অনুসারি হিসেবে পরিচিত আবদুল মান্নান।

এদিকে দলীয় নেতাকর্মীরা বিভক্ত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পক্ষে-বিপক্ষে প্রচার-প্রচারণা চালাচ্ছে। এনিয়ে তাদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সংবাদ সম্মেলনে মেসার্স মান্নান ট্রেডার্সের স্বত্তাধিকারী ও আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান জানায়, ইট ও পাথর দেওয়ার কথা বলে শ্রমিক লীগ নেতা মামুন ও আশরাফসহ সহযোগীরা তার কাছ থেকে ২০ লাখ টাকা নিয়েছে। টাকা চাইতে গেলে তারা এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে তাকে বেদনাদায়ক জখম করে। একপর্যায়ে তার মাথায় পিস্তল ঠেকিয়ে একটি নন জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে তাকে ছেড়ে দেয়। এ ঘটনায় ১৯ জনের বিরুদ্ধে তিনি থানায় লিখিত অভিযোগ করেন।

এর আগে সংবাদ সম্মেলনে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রিয়া এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী ও শ্রমিক লীগ নেতা মামুন জানায়, ২২ মে রাতে ‘ঈদ খরচের’ জন্য ১৪-১৫ টি মোটরসাইকেল নিয়ে বিপ্লবের লোকজন তার পৌরসভার সাহাপুর এলাকার বাড়িতে গিয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় লক্ষ্মীপুর শহরে যাওয়ার পথে তার শার্টের কলার ধরে বিপ্লব ও আসামিরা তমিজ মার্কেট এলাকার পিংকি প্লাজার নিচে নিয়ে যায়।

এসময় মাথায় পিস্তল ধরে বিপ্লব ১০ লাখ টাকা চাঁদা দাবি করে বলে তিনি অভিযোগ করেন। টাকা দিতে অপারগতা জানালে তাকে এলোপাতাড়ি কিলঘুষি মেরে শরীরে বেদনাদায়ক জখম করা হয়। এ ঘটনায় বিপ্লবসহ ২০ জনের বিরুদ্ধে তিনি থানায় লিখিত অভিযোগ করেন।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল মাধ্যম সারির একাধিক নেতা জানিয়েছেন, বিপ্লবের টেন্ডার নিয়ন্ত্রণের জের ধরে উদ্বুদ্ধ পরিবেশ সৃষ্টি হয়েছে। এনিয়ে নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছে। তারা যেকোন সময় সংঘাতে জড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন, চাঁদা দাবি ও মারধরের ঘটনায় থানায় পৃথক অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগগুলো গুরুত্ব দিয়ে তদন্ত চলছে।

দেখা হয়েছে: 567
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪