|

এক রাতের ব্যবধানে নারী থেকে পুরুষ!

প্রকাশিতঃ ১২:২১ পূর্বাহ্ন | এপ্রিল ০৮, ২০১৮

পুরুষে-রূপান্তরিত-Men from a woman in the night!

বিচিত্র বার্তাঃ

সিরাজগঞ্জের তাড়াশে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী খাদিজা খাতুন সেতু পুরুষে রূপান্তরিত হয়েছে। বর্তমানে তার নাম রাখা হয়েছে মো. সাহুল সিদ্দিকী। তিনি তাড়াশ সদর ইউনিয়নের তাড়াশ গ্রামের দক্ষিণ পাড়ার হাসমত আলীর মেয়ে।

শুক্রবার সকালে এ খবর ছড়িয়ে পড়লে এক নজর দেখার জন্য এলাকার শত শত নারী-পুরুষ ভিড় জমায় তার বাড়িতে। জনতার ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে সাহুলের পরিবার।

খাদিজার বাবা জানান, স্থানীয় স্কুল-কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন তার মেয়ে। বর্তমানে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়ালেখা করছেন। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সহপাঠী প্রথমে সেতুর পুরুষে রূপান্তর হওয়ার বিষয়টি তাকে অবগত করে। বেশ কিছুদিন পর সেতু নিজে তার এ বিষয়টি বাবা-মাকে জানিয়ে দেয়।

সেতুর মা নাজমা স্থানীয় সাংবাদিকদের জানান, তার মেয়ের শারীরিক পরিবর্তন ঘটেছে এবং নারী থেকে পুরুষে রূপান্তর হয়েছে। একই সঙ্গে তার জীবনযাপন ও আচরণগত পরিবর্তন এসেছে। রূপান্তরিত খাদিজা খাতুন সেতুর নাম রাখা হয়েছে মো. সাহুল সিদ্দিকী। নিজের রূপান্তরের বিষয়ে তিনি জানান, ৩০ মার্চ রাতে ঘুম থেকে জেগে হঠাৎ তার শারীরিক পরিবর্তন লক্ষ্য করেন।

পরে বাবা-মা ও নিকট আত্মীয়দের সঙ্গে আলাপ-আলোচনা করেন। হরমোনবিষয়ক চিকিৎসকের মাধ্যমে নারী থেকে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত হন। এ বিষয়ে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এহিয়া কামাল জানান, হরমোনের কারণে এরকম দৈহিক পরিবর্তন হওয়া অস্বাভাবিক কিছু নয়।

দেখা হয়েছে: 520
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪