|

পূর্বধলায় আলো ছড়িয়ে দিচ্ছে “শিশু কল্যাণ ট্রাস্ট স্কুল”

প্রকাশিতঃ ১১:০৬ অপরাহ্ন | নভেম্বর ১৬, ২০১৯

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় কোমলমতি শিশু কিশোরদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিচ্ছে শিশু কল্যাণ ট্রাস্ট প্রাথমিক বিদ্যালয়।

পূর্বধলা সদরের “শিশু কল্যাণ ট্রাস্ট স্কুল”একমাত্র বিদ্যালয়টি ২০১৪ সালে প্রতিষ্ঠা লাভ করে। শিক্ষার আলো সাধারণ মানুষের মধ্যে পৌঁছে দেবার জন্য শিক্ষানুরাগী মোঃ সাইফুল ইসলাম তালুকদারের ঐকান্তিক প্রচেষ্টায় স্থানীয় লোকজনের সহায়তায় স্কুলটি গড়ে তুলেন।

স্কুলে বর্তমানে ৬ জন শিক্ষিক-শিক্ষিকা ও ১৫০ জন শিক্ষার্থী রয়েছে। সকাল ৯টায় ক্লাশ শুরু হয়, শেষ হয় বিকাল ৪টায়। শিশুদের নিয়মিত পাঠদান এলাকার প্রায় সকল শ্রেণির মানুষের মাঝে ব্যাপক আলোড়ন ও প্রশংসার ঝড় তুলেছে।

ম্যানেজিং কমিটির সভাপতি সুলতানা হাকিম জানান, এই স্কুলের শিক্ষকেরা টানা পাঁচ বছর ধরে বেতন-ভাতা ছাড়াই চাকরি করে যাচ্ছেন। ফলে পারিবারিক আর্থিক দৈন্যদশার মধ্যে চরম মানবেতর জীবনযাপন করতে হচ্ছে তাদের।

প্রধান শিক্ষক মোঃ লিটন মিয়া জানান, আমরা সরকারি নিয়মানুযায়ী নিজ বিদ্যালয়ে পাঠদানসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করে যাচ্ছি। জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগের নির্দেশনা যথাযথভাবে পালন করছি। আমরা এতটা দিন নিজেদের চাকরি জাতীয়করণের অপেক্ষায় আছি। তাই বিষয়টি মানবিক বিবেচনার জন্য প্রধানমন্ত্রীসহ সরকারের কাছে সুদৃষ্টি কামনা করছি।

দেখা হয়েছে: 821
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪