|

পূর্বধলা বিদ্যালয়ে যৌন হয়রানি প্রতিরোধে অভিযোগ বক্স স্থাপন

প্রকাশিতঃ ৫:৪০ অপরাহ্ন | জুলাই ২৩, ২০১৯

পূর্বধলা বিদ্যালয়ে যৌন হয়রানি প্রতিরোধে অভিযোগ বক্স স্থাপন

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোণার পূর্বধলা উপজেলা সদরের শতবর্ষী বিদ্যাপীঠ পূর্বধলা জে.এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের নির্যাতন বা যৌন হয়রানির অভিযোগ জমা দিতে বক্স স্থাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার এই অভিযোগ বক্স স্থাপন করেন। এসময় উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকী মামুন, সহকারি শিক্ষক নূর আহম্মদ খান রতন, প্রাণেশ চন্দ্র দাস, সৈয়দ মেহেদী হাসান, আঃ ছালাম মন্ডল, এনামূল করীম, শাহানা আক্তার কামরুন্নাহার, হোসনা বেগম প্রমুখ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শুধাংশু শেখর তালুকদার বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা নানা রকম হয়রানির শিকার হচ্ছে। শিক্ষার্থীদের যৌন হয়রানি ও বুলিং রোধে সব শিক্ষা প্রতিষ্ঠানে অভিযোগ বক্স স্থাপনের নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর।

তিনি আরো বলেন, হয়রানির স্বীকার হওয়া অধিকাংশ ক্ষেত্রে স্কুলের শিক্ষার্থীরা কম বয়সী বা লজ্জায় অভিভাবক কিংবা শিক্ষকদের কাছে অনেক সময় অভিযোগ করতে চায় না বা অভিযোগ দায়ের করার মত নির্ভরযোগ্য স্থান পায় না ফলে বিপদগ্রস্থ হচ্ছে শিক্ষার্থীরা। তারা যেন নির্বিঘেœ ও নির্ভয়ে অভিযোগ দায়ের করতে পারে সেজন্য আমার প্রতিষ্ঠানে অভিযোগ বক্স স্থাপন করেছি।

এ অভিযোগ বক্স খোলার দায়িত্ব থাকবে যৌন নির্যাতন প্রতিরোধ কমিটির। কমিটি প্রতি মাসে বা নির্দিষ্ট সময়ে পাওয়া অভিযোগগুলো গুরুত্ব দিয়ে বিবেচনা করবে এবং বিধি অনুযায় দ্রুত ব্যবস্থা গ্রহণ করবে।

দেখা হয়েছে: 461
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪