|

ফেসবুক বেকারদের চাকরি দেবে!

প্রকাশিতঃ ১:৪৭ পূর্বাহ্ন | মার্চ ০৩, ২০১৮

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বার্তাঃ

চাকরি যেন সোনার হরিণ। বিশ্বজুড়ে এই সোনার হরিণের পেছনে ছুটে বেড়াচ্ছে লাখ লাখ তরুণ। আর তাদের কথা চিন্তা করেই ফেসবুক আনছে ‘জব সার্ভিস’। এখন থেকে ৪০টি দেশে ফেসবুকের জবস ফিচারটির মাধ্যমে চাকরি খোঁজা যাবে। এর আগে গত বছর শুধু যুক্তরাষ্ট্র ও কানাডায় চালু করা হয় ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি।

বুধবার এ ঘোষণা দেয় ফেসবুক। তাদের তথ্য অনুযায়ী, প্রতি চারজনের একজন ব্যক্তি এখন ফেসবুকে চাকরি খোঁজেন। চাকরিপ্রার্থীদের পোস্ট করা তথ্যগুলো দিয়েই স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র সাজাবে ফেসবুক। এই আবেদনপত্রে আগের চাকরির অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা দিতে হবে।

‘জব’ সেকশনে গেলেই চাকরিপ্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। জব নোটিফিকেশন পেতে চালু করা যাবে অ্যালার্ট অপশনও। নিয়োগদাতারাও চাকরিপ্রার্থীর সঙ্গে সরাসরি ইনবক্সে যোগাযোগ করতে পারবেন।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল বলেন, ৪০টির বেশি দেশে চাকরির সুবিধা চালু করার মাধ্যমে সামাজিক যোগাযোগের মাধ্যমটি ভিন্ন মাত্রা পেতে যাচ্ছে। আবেদনপত্র ব্যবস্থাপনা, সাক্ষাৎকারের সময় নির্ধারণ করাসহ চাকরি-সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নোটিফিকেশন পাওয়া যাবে ফেসবুকে।

পুরো সেবাটি ফেসবুক ব্যবহারকারীরা বিনামূল্যে পাবেন। অবশ্য, ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের চাকরির বিজ্ঞপ্তি অর্থের বিনিময়ে ফেসবুকে বুস্ট করতে পারবে।

দেখা হয়েছে: 505
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪