|

মাদ্রাসার ছাত্ররা নয় ফেসবুকে জঙ্গিবাদের উৎপত্তি: স্বরাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

প্রকাশিতঃ ১২:০৭ পূর্বাহ্ন | মার্চ ০৪, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ

মাদ্রাসার ছাত্ররা নয় ফেসবুকে জঙ্গিবাদের উৎপত্তি হচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ফেসবুক থেকে সংঘটিত হয়ে এক শ্রেণির বিভ্রান্ত (তরুণ) জঙ্গিবাদে জড়িয়ে পড়ে থাকে। এর সঙ্গে সম্পৃক্ত একটি মাদ্রাসার ছাত্রকেও আমরা পাইনি।

শনিবার বিকালে রাজধানীর হাজীপাড়া ইক্বরা মিলনায়তনে আয়োজিত বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যা বাংলাদেশের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

মাদ্রাসায় দ্বীনের শিক্ষা দেয়া হয়, কুরআন-হাসিসের শিক্ষা দেয়া হয়, সেখানে জঙ্গি উৎপত্তি হয় কী করে? আমরা চ্যালেঞ্জ করেছিলাম, টেকনাফ থেকে তেতুঁলিয়ায় একটি আইএস জঙ্গি একটা মাদ্রাসা ছাত্রকেও জঙ্গি হিসেবে পাইনি। আজ সেই ভুল কেটে গেছে।

মাদ্রাসার ছাত্ররা আগামী দিনের বাংলাদেশের নেতৃত্ব দেবে বলে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন,আমরা একটি নিরাপদ বাংলাদেশ গড়ার জন্য কাজ করছি। আর মাদ্রাসা থেকে বের হওয়া ছাত্রদের যে মেধাবী ছেলেরা বের হয়ে আসবে- তারা এ দেশের নেতৃত্ব দেবে। তারা আমাদের ইসলামের নেতৃত্ব দেবে।

আলেমদের উদ্দেশে তিনি বলেন, মুসলমানদের কালো দাগ দেয়ার জন্য আইএসের গল্প পাতানো হয়েছিল। সারা পৃথিবীতে ইসলাম ও মুসলিমদের কলংকিত করার জন্য এ ষড়যন্ত্র চলছে। আপনাদের এ কথা মনে রাখতে হবে, আমরা হৃদয় দিয়ে ধারণ করি ইসলাম ধর্মকে। হজরত মুহাম্মদ (স.)কে আমরা হৃদয়ে ধারণ করি। এই ধর্মে কোনোদিন জঙ্গি উৎপাদন করতে পারে না। এ ধর্ম কোনোদিন মারামারি সন্ত্রাসী কার্যক্রম সমর্থন করতে পারে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম-ওলামাদের খুব ভালোবাসেন।তাদের কথা তিনি মন দিয়ে শোনেন। তিনি কওমি মাদ্রাসার স্বীকৃতি সম্পর্কে সিরিয়াস ছিলেন। সেজন্য স্বীকৃতি সহজতর হয়েছিল।

শোলাকিয়া ঈদগাহের খতিব মাওলানা ফরিদ উদ্দিন মাসউদের আহ্বানে আয়োজিত ওই সম্মেলনে কওমি মাদ্রাসার শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি আল্লামা আশরাফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আলমগীর।

দেখা হয়েছে: 445
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪