|

ফ্রিল্যান্সার কাজে মদনের কৃতি সন্তান আশিক আমাদের গর্ব

প্রকাশিতঃ ১০:৩০ অপরাহ্ন | জুলাই ২৭, ২০১৯

ফ্রিল্যান্সার কাজে মদনের কৃতি সন্তান আশিক আমাদের গর্ব

শহীদুল ইসলাম, মদন নেত্রকোণাঃ অক্সফোর্ড ইন্টারনেট ইনষ্ঠিটিউটের ও আই আই তথ্য অনুসারে বাংলাদেশ অন-লাইন শ্রমের দ্বিতীয় বৃহত্তম সরবরাহ হয়ে উঠেছে। দেশে প্রায় সারে ছয় লাখ নিবন্ধিত ফ্রিল্যান্সার মধ্যে প্রায় পাঁচ লাখ সক্রিয় ফ্রিলান্সার নিয়মিত কাজ করে যোগাযোগ প্রযুক্তি বিভাগ ।

২০১৭ সাল থেকে লার্নিং অ্যান্ড অর্নির প্রজেক্ট ( এলই ডিপি ) নামে দীর্ঘ মেয়াদী প্রকল্প বাস্তবায়ন করছে । এই প্রকল্প থেকে প্রশিক্ষণ নিয়ে অনেক তরুন-তরুনি নিজ উদ্যোগে ফিল্যান্সার বা মুক্ত পেশাজীবি হিসাবে কাজ করছেন।

এ ক্ষেত্রে সফল ৫জন তরুন-তরুনি নাম এসেছে, তার মধ্যে নেত্রকোণা জেলা মদন উপজেলা মনোহরপুর গ্রামের গোলাপ মিয়া (৬৫), ছেলে আশিক মিয়া । পিতা-মাতার সহযোগিতায় নেত্রকোণা চন্দ্রনাথ কলেজে ডিজিটাল বিপণন বিষয়ে প্রশিক্ষণ নিয়েছেন।

এ বিষয়ে ফ্রিল্যান্সার আশিক এই প্রতিনিধিকে জানান ২০১৭ সালে শেষ দিখে কাজ শুরু করেন এবং দুই মাস ধরে কাজ দাতাদের রিকোয়েষ্ট পাঠাতে হয়েছে। এর পর যুক্তরাষ্ট্রের একজন প্রথম সারা দেন। সেখান থেকে শুরু, তার পর কানাডা, অষ্ট্রেলিয়া, ব্রাজিল, নেদারল্যান্ডস, আইসল্যান্ড, সৌদিআরব ইত্যাদি দেশে কাজ পান। আশিক বলেন দুইশত এর বেশি কাজ করতে হয়েছে । কাজ করে এই পর্যন্ত আয় করেছেন ১২ হাজার ডলারের মত । সে বলেন আমার পরিবার আমাকে নিয়ে গর্ব করে, আমি যেন ভবিষ্যতে নিজের কাজে পরিসর বৃদ্ধি করতে পাড়ি সেই প্রত্যাশা করি ।

দেখা হয়েছে: 760
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪