|

বরিশালে দুই কোচিং সেন্টার সিলগালা

প্রকাশিতঃ ৮:৫৩ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১২, ২০১৯

বরিশালে দুই কোচিং সেন্টার সিলগালা

খোকন হাওলাদার, গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালে সরকারি নির্দেশ অমান্য করায় দুটি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সরকারি নির্দেশ মানতে বারবার সতর্ক করার পরও কোচিং কার্যক্রম অব্যাহত রাখায় র‌্যাবের সহায়তায় মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে এই অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল বরিশালটাইমসকে জানান- এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সরকার ১ মাসের জন্য সব ধরনের কোচিং কার্যক্রম বন্ধের নির্দেশ দেয়। প্রথম দিকে কোচিং সেন্টারগুলোকে সতর্ক করা হয়। এরপর একাধিক অভিযানে কয়েকটি কোচিং সেন্টার কর্তৃপক্ষকে অর্থদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। কিন্তু জরিমানার টাকা পরিশোধ করে আবারও কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছিলো তারা।

মঙ্গলবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত সকাল ৮টার দিকে প্রথমে নগরীর বগুড়া রোডের মুন্সির গ্যারেজ এলাকার মো. সাইফুল ইসলামের সাইনবোর্ডবিহীন কোচিং সেন্টারে অভিযান চালায়। সেখানে দশম শ্রেণিসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের কোচিং করার সময় হাতেনাতে ধরে ফেলেন ভ্রাম্যমাণ আদালত। কোচিংরত শিক্ষার্থীদের বের করে দিয়ে কোচিং সেন্টারটি সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালত সরকারী মহিলা কলেজের পেছনে থাকা অক্সফোর্ড মিশন স্কুলের শিক্ষক শ্যামা প্রসাদ বৈরাগীর কোচিং সেন্টারে অভিযান চালিয়ে কোচিংরত শিক্ষার্থীদের বের করে দিয়ে সাইনবোর্ডবিহীন ওই কোচিং সেন্টারটি সিলগালা করে দেয়।

এরপরও কোচিং কার্যক্রম অব্যাহত থাকলে সরকার আরও কঠোর হতে বাধ্য হবে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল। এসএসসি পরীক্ষা চলাচালীন কোচিং কার্যক্রম বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

দেখা হয়েছে: 1696
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪