|

নানা আয়োজনে চাঁদপুরে পালিত হয়েছে বাংলা নববর্ষ

প্রকাশিতঃ ১:৩৫ পূর্বাহ্ন | এপ্রিল ১৫, ২০১৮

বাংলা-নববর্ষ-Chandpur has been celebrated by the Bengali New Year

মাসুদ হোসেনঃ

ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে নানা আয়াজনে চাঁদপুরে পালিত হয়েছে বাংলা বর্ষবরণ উৎসব পহেলা বৈশাখ ১৪২৫। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে চাঁদপুরের সব বয়সের নারী-পুরুষ বাঙ্গালীর ঐতিহ্যবাহী পোশাখে ঘরের বাইরে নতুন বছরকে বরণের জন্য বিপুল উৎসাহে বের হয়ে আসে।

সবার ঠিকানা হয়ে উঠে কেন্দ্রীয় শহীদ মিনার, প্রেসক্লাব ভবন, ত্রি নদীর মোহনা চাঁদপুর মোল হেড, পুরান বাজার ব্রিজ, পদ্মার চর, সরকারী কলেজসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে। সারাদিন বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উচ্চারিত হয় বাঙ্গালী জাতিসত্ত্বার বিকাশ এবং অসামপ্রদায়িক ও সম্মৃদ্ধশালী রাষ্ট্র প্রতিষ্ঠার দৃঢ় শপথ।

শনিবার ১৪ এপ্রিল ভোরে সূর্যদয়ের পর থেকে শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে বর্ষ বরণের গান পরিবেশন করেন সঙ্গীত নিকেতনের শিল্পীরা। সকাল ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে চাঁদপুর প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়। এতে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা নানা সাজে নেচে গেয়ে আনন্দ উল্লাস প্রকাশ করে।

বাংলা-নববর্ষ-Chandpur has been celebrated by the Bengali New Year

এরপর চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের উদ্যোগে সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় অতিথিদের স্বাগত জানান, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী এবং তাদেরকে দই, চিড়া ও মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয়।

প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীসহ প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষাবিদ, সাংবাদিক নেতৃবৃন্দ, চিকিৎসক, আইনজীবী, মুক্তিযোদ্ধা,সংস্কৃতিসেবী, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুশীল সমাজ নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলা-নববর্ষ-Chandpur has been celebrated by the Bengali New Year

অন্যদিকে চাঁদপুর ত্রি নদীর মোহনায় জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী মেলা এবং কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে গলয়া উৎসব আয়োজন করা হয়। এ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন দিনভর নানা আয়োজন এবং উৎসবমূখর পরিবেশে চাঁদপুরে বাংলা নববর্ষ পালন করেছে।

দেখা হয়েছে: 503
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪