|

বাকৃবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৬

প্রকাশিতঃ ৯:৪০ অপরাহ্ন | মার্চ ২৪, ২০১৯

বাকৃবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ আহত ৬

মোঃ কামাল, ময়মনসিংহঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন। রবিবার (২৪ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কামাল রঞ্জিত (কে. আর) মার্কেটে ওই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কে. আর মার্কেটে বাকৃবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আকিল আফতাব দুর্বার ও কয়েকজনসহ ছাত্রলীগের সদস্য রাশেদ খান মিলনের ওপর হামলা করে। হামলায় রাশেদের মাথা ও নাক ফেটে যায়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাশেদকে হেলথ কেয়ার সেন্টারে পাঠায়।

পরে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের অনুসারী ও বিদ্রোহী ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এসময় তারা কিছু দোকান ভাঙচুর করে।

সংঘর্ষে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য তায়েফুর রহমান রিয়াদ, বাকৃবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর এ আলম তপন, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক ইসতিয়াক ইউসুফ ঈশান, বাকৃবি ছাত্রলীগের সদস্য রাশেদ খান মিলন আহত হন। পরে রাশেদ ও রিয়াদকে ময়মনসিংহ মেডিকেল কলেজে পাঠানো হয়। এঘটনার জেরে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিষয়ে বাকৃবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম তপন বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে আমাদের ওপর হামলা হয়। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি। বর্তমান মেয়াদোত্তীর্ণ কমিটির বিলুপ্তি চাই।



বাকৃবি ছাত্রলীগের সভাপতি সবুজ কাজী ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল বলেন, কে আর মার্কেটে সংঘর্ষের ঘটনা ঘটেছে জেনে আমরা তা শান্ত করতে যাই। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছর (২০১৮ সালে) ফেসবুকের স্ট্যাটাসের জের ধরে সহ-সম্পাদক মো. সারোয়ার সুইটকে মারধর করেন সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, ‘বাকৃবি ছাত্রলীগের মধ্যে বিভেদ থাকাটা বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনোভাবেই সহ্য করবে না। সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

দেখা হয়েছে: 550
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪