|

বাগমারায় তেঁতুলের চা বিক্রি করে সংসার চালায় মাহাবুর

প্রকাশিতঃ ১২:০২ অপরাহ্ন | এপ্রিল ২৫, ২০১৯

নাজিম হাসান, রাজশাহীঃ লেবু,আদা,তুলসি পাতা,পুদিনা পাতা ইত্যাদি হরেক রকম উপদান মিশ্রিত চায়ের পর এবার রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জ গোড়াউন মোড়ে জনপ্রিয় হয়ে ওঠেছে তেঁতুল মিশ্রিত চা।

স্থানীয়দের মতে, প্রচন্ড গরমে তেঁতুল চা পান করে অনেক উপকারিতা থাকায় সবাই ছুটে আসছেন তেঁতুল চা পান করতে। ভবানীগঞ্জ গোডাউন মোড়ে চা বিক্রেতা মাহাবুর রহমান জানান,ভবানীগঞ্জ বাজারের বিভিন্ন স্থানে তিনি প্রায় ১৫ বছর ধরে চা বিক্রি করে আসছেন। গত দুই মাস ধরে তিনি তেঁতুল চা বিক্রির উদ্যোগে নিয়েছেন।

এলাকার কিছু উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের অনুরোধে প্রথমে তেঁতুল চা বিক্রি শুরু করেন। এখন এই চা পান করতে সবাই তার দোকানে ভিড় জমাছেন। গড়ে প্রতিদিন মাহাবুর দুধ ও লিকার চায়ের পাশাপাশি ২শ থেকে আড়াইশ কাপ তেঁতুল চা বিক্রি করে থাকেন। তিনি বর্তমানে তেঁতুল মিশ্রিত চা বিক্রি করে সংসার চালাচ্ছে।

তিনি আরো জানা,তেঁতুল চায়ে তেঁতুল ছাড়াও আরো যেসব উপাদান লাগে তা হলো কাঁচা মরিচ, বিট লবন, চা পাতা, এলাচ, জিরা ও সামান্য চিনি। গোড়াউন মোড়ের চাল ব্যবসায়ী আকবর আলী জানান, তিনি দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ জনিত সমস্যায় ভুগছেন। এ জন্য ডাক্তার দেখিয়ে নিয়মিত ওষধ সেবন করতে হয়। তবে এখন সকাল ও বিকেলে দুই কাফ তেঁতুল চা পান করে তিনি অনেক আরাম বোধ করছেন। মাহাবুর চা স্টলে পাওয়া যাচ্ছে সুস্বাদু এই তেঁতুল চা। প্রতি কাপ মাত্র ৬ টাকা।

একই অভিমত ব্যক্ত করে বাগমারা উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আসাদুজ্জমান আসাদ জানান, তিনিও গোড়াউন মোড়ের তেুঁতুল চায়ের একজন ভক্ত। সময় পেলেই সহকর্মীদের সাথে নিয়ে সেখানে ছুটে যান চা পান করতে।

তিনি আরো জানান, গোডাউন মোড়ের তেঁতুল চায়ের গল্প শুনে স্থানীয় এমপি এনামুল হক এই চা পানের আগ্রহ ব্যক্ত করেছেন। আগামীতে আমরা সেখানে একটি চা চক্রের আয়োজন করব।

দেখা হয়েছে: 539
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪