|

বাগেরহাটে অর্ধশতাধিক বাড়ি-ঘর বিধস্ত

প্রকাশিতঃ ১২:২২ পূর্বাহ্ন | মে ২৬, ২০১৯

বাগেরহাটে অর্ধশতাধিক বাড়ি-ঘর বিধস্ত

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে হঠাৎ ঘূর্ণিঝড়ের তা-বে অর্ধশতাধিক ঘর-বাড়ি বিধস্ত হয়েছে। এছাড়া শতাধিক গাছপালা উপড়ে গেছে।  শনিবার ভোরে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ও ডেমা ইউানয়নে এই ঘটনা ঘটে।

ঘটনার পর কাড়াপাড়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য দিদারুল আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরেজমিনে কাড়াপাড়া ও ডেমা ইউনিয়নে গিয়ে দেখা যায়, ঝড়ের তা-বে কাড়াপাড়া দক্ষিণপাড়া, পূর্বপাড়া, পশ্চিমপাড়া, মির্জাপুর, গুজিহাটি ও পিসি ডেমা এলাকায় প্রায় ৫০টি কাঁচা ও আধাপাকা ঘর-বাড়ী ঝড়ের তা-বে বিধস্ত হয়েছে। এসময় এসব এলাকার শতাধিক গাছপালা উপড়ে যায়।

কাড়াপাড়া ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. দিদারুল আলম বলেন, কাড়াপাড়া পশ্চিম মালোপাড়া থেকে ঝড়টি শুরু হয়ে ডেমা ইউনিয়নের উপর দিয়ে বয়ে যায়। ঝড়ে আমার এলাকার প্রায় ৩০টি ঘর-বাড়ি বিধস্ত হয়েছে ও বেশকিছু গাছপালা উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহায়তা করা হবে।

কাড়াপাড়া দক্ষিণপাড়ার বাসিন্দা অবসরপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন বলেন, ফজরের নামাজ শেষে বাড়ি ফিরলে হঠাৎ ঝড় শুরু হয়। এতে দক্ষিণপাড়ার বেশ কিছু ঘর-বাড়ি ও গাছপালা ভেঙে পরেছে। আমরা গ্রামবাসীরা নিজ নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্তদের সহায়তা করার চেষ্টা করছি।

ডেমা ইউনিয়নের গুজিহাটি এলাকার বাসিন্দা আসিন শেখ বলেন, ঝড়ে আমার ঘরের টিনের ছাদ উড়ে গেছে। এছাড়া বাড়ির আশপাশের গাছপালা বিধস্ত হয়েছে। বর্তমানে আমার পরিবার আকাশের নিচে রয়েছে।

দেখা হয়েছে: 308
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪