|

বিশাল ব্যবধানে এগিয়ে মোদির বিজেপি

প্রকাশিতঃ ২:৪৪ অপরাহ্ন | মে ২৩, ২০১৯

বিশাল ব্যবধানে এগিয়ে মোদির বিজেপি

অনলাইন বার্তাঃ দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচনের ভোট গণনা। মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা, এরপরেই জানা যাবে কে বসতে যাচ্ছেন দিল্লির মসনদে। একরম বিপুল ব্যবধানে এগিয়ে আছে বিজেপি নেতৃত্বাধীন জোট।

বৃহস্পতিবার সকাল ৮টায় শুরু হয় এই ভোট গণনা। শেষ খবর পাওয়া পর্যন্ত বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে আছে ৩২৮ আসনে, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট ১০৮ আসনে এবং অন্যান্য বিরোধী দলগুলো এগিয়ে আছে ৯৬ আসনে।

ভারত ভিত্তিক সংবাদ মাধ্যম এনডিটিভির সর্বশেষ তথ্য অনুসারে, দেশটির মধ্য প্রদেশ, কর্ণাটক,রাজস্থান ও গুজরাটে এখন পর্যন্ত পাওয়া ফলাফলে বেশ এগিয়ে আছে বিজেপি নেতৃত্বাধীন জোট। এছাড়া তামিল নাড়ুতে এগিয়ে আছে ডিএমকে-কংগ্রেস জোট। আর পাঞ্জাবে এগিয়ে আছে কংগ্রেস। এদিকে পশ্চিমবঙ্গের মোট ৪২টি আসনের এখন পর্যন্ত ৫টিতে তৃণমূল কংগ্রেস, ৪টিতে বিজেপি এবং ৩টিতে কংগ্রেস এগিয়ে আছে।

এর আগে, গত ১৯ মে বুথফেরত জরিপের ফল প্রকাশ করা হয় যেখানে প্রায় সব জরিপে বেশ এগিয়ে বিজেপি। তবে বুধবার কংগ্রেসের পক্ষ বুথফেরত জরিপ্রে ফলাফলকে ভুয়া ঘোষণা করা হয়। একই সঙ্গে সেই জরিপের ফলাফল প্রত্যাহার করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, বুথফেরত জরিপের ফলাফল তিনি মানছেন না। এবার মোদি নয়, দিল্লির মসনদে বসবে জনগণের সরকার।

উল্লেখ্য, ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার ৫৪৩ আসনে মোট সাত ধাপে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সেই হিসেবে কোনো দলকে সরকার গঠন করতে হলে পেতে হবে ২৭২টি আসন।

দেখা হয়েছে: 425
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪