|

ভারতীয় পেঁয়াজের রফতানি মূল্য বৃদ্ধির কারণে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ

প্রকাশিতঃ ৯:৪৫ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৪, ২০১৯

ভারতীয় পেঁয়াজের রফতানি মূল্য বৃদ্ধির কারণে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে। ভারতীয় কৃষিপণ্য মূল্য নির্ধারণকারী সংস্থা “ন্যপেড”  শুক্রবার হঠাত করে পেঁয়াজের রফতানি মূল্য বাড়িয়ে ৮৫২ মার্কিন ডলার নিধারণ করে। ফলে বন্ধ হয়ে যায় বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি।

আগের দেয়া এলসি গুলোর বিপরিতে ভারতের কাষ্টমস কর্তৃপক্ষ পেঁয়াজ রফতানির অনুমতি না দেয়ায় বিপাকে পড়েছে দেশের পেঁয়াজ আমদানিকারকরা।

এতোদিন প্রতি মেট্রিক টন পেঁয়াজ ৩শ মার্কিন ডলারে আমদানি করা হলেও এখন থেকে প্রতি মেট্রিক টন পেঁয়াজ ৮৫২ মার্কিন ডলারে ব্যবসায়ীদের আমদানি করতে হবে।

আজ শনিবার সরকারী ছুটির কারনে ব্যাংক গুলো বন্ধ থাকায় আগামীকাল রোববার এলসি গুলো পুনরায় এ্যমানমেন্ড করে পেঁয়াজ আমদানি করতে হবে।

এদিকে ভারত সরকার পেঁয়াজের রফতানি মূল্য বাড়িয়ে দেয়ায় দেশের খোলা বাজারে পেঁয়াজের দাম বেড়ে যাবার আশংখ্যা করছেন বন্দরের ব্যবসায়ীরা। বৃহস্পতিবার হিলি স্থলবন্দরের পাইকারী বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৩৮ থেকে ৪০ টাকায় বিক্রি হয়েছে।

দেখা হয়েছে: 684
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪