|

রাজশাহী-১ আসনে বিএনপির মনোনয়ন দৌড়ে এগিয়ে সাহিন

প্রকাশিতঃ ২:২২ পূর্বাহ্ন | এপ্রিল ২০, ২০১৮

মনোনয়ন-দৌড়ে-সাহিন-Shahin ahead of the BNP nomination race in Rajshahi-1 constituency

সারোয়ার হোসেন,তানোর:

যতই দিন পার হচ্ছে ততই ঘনিয়ে আসছে আগামী জাতীয় সংসদ নির্বাচন। ইতিমধ্যে জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বৃহত্তর রাজনৈতিক দল বিএনপির নেতাকর্মীদের মধ্যে শুরু ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। এখানে বিএনপি যে কোনো মূল্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের আধিপত্য ধরে রাখতে চায় এবার।

বিএনপি থেকে কে মনোনয়ন পাবেন তা নিয়েও জল্পনা-কল্পনার শেষ নেই নেতাকর্মীদের মধ্যে। এমন কি এমপি প্রার্থী পদের জন্য দলীয় মনোনয়ন পেতে থেমে নেই প্রার্থীদের দৌড়ঝাঁপ। বিএনপির প্রার্থীদের প্রকাশ্য প্রচারণা আওয়ামী লীগের মতো জোরালো না হলেও থেমে নেই তাদের প্রচরণা। এছাড়াও নেতাকর্মীরা ভোটারদের সঙ্গে নিজ নিজ প্রার্থীর পক্ষে গনসংযোগ অব্যহত রেখেছে।

এখন পর্যন্ত বিএনপি থেকে দলীয় মনোনয়নের জন্য একাধিক প্রার্থীর নাম শোনা গেলেও শেষ পর্যন্ত দল যাকে মনোনয়ন দেবে সবাই একত্রে তার জন্যই কাজ করবে বলে জানা গেছে। তানোর-গোদাগাড়ীতে বিএনপির ভেতরে তেমন কোন অভ্যন্তরীণ কোন্দল নেই। এ কারণে এখানে বিএনপি সাংগঠনিক ভাবে ভালো অবস্থায় রয়েছে।

বিএনপির মনোনয়ন দৌড়ে একাধিক প্রার্থী থাকলেও যে দুই হেভিওয়েট প্রার্থী এগিয়ে আছেন। তারা হলেন, সাবেক ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী ব্যারিষ্টার আমিনুল হক ও যুক্তরাষ্ট প্রবাসী ক্যালর্ফোনিয়া বিএনপির যুগ্নসাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন সাহিনের নাম উচ্চস্বরে শোনা যাচ্ছে।

এ ছাড়া কেন্দ্রীয় বিএনপির নেতা জহুরুল হক ও গোলাম মোর্তজার নামও হালকার উপর ঝাপসা হয়ে ভাসছে। তবে নেতাকর্মী ও সাধারণ মানুষ মনে করছে এই দুজনের মধ্যে যে কোন একজনকে দলিয় মনোনয়ন দেয়া হলে নিশ্চিত বিএনপির বিজয় হবে। দুই উপজেলা বিএনপি নেতাকর্মীদের একটি বড় অংশই মনে করেন, এখানে বিএনপির এই র্দুদিনে দলের হাইকমান্ড প্রার্থী দিতে কখনই ভূল সিন্ধান্ত গ্রহণ করবে না। ঠিক সময় মত কেন্দ্র থেকে প্রার্থীর নাম প্রকাশ করা হবে।

তানোর পৌর বিএনপির সাধারণ সম্পাদক আরশাদ আলী জানান, বর্তমানে তানোরে বিএনপির যে অবস্থা তাতে মাঠে নেমে নির্বাচনী প্রচার-প্রচারনা করার মত কোন পরিবেশ পরিস্থিতি নেই। তার পরেও কিছু কিছু নবীণ তরুণ নেতাকর্মীরা বিএনপির মাঠ ধরে রাখতে গোপনে ব্যাপক কার্যক্রম অব্যহত রেখেছে। যা নিজেদের নির্বাচনী মাঠ ধরে রাখতে সক্ষম হবে। যার ফলে কেন্দ্রে এবার তরুণ প্রার্থীর চাহিদা বেশী তৃণমূল নেতাকর্মীদের বলে তিনি জানান।

দেখা হয়েছে: 412
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪