|

মাদারীপুরে সমিতির কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৪:১৪ অপরাহ্ন | অক্টোবর ২২, ২০১৯

মাদারীপুরে সমিতির কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংবাদ সম্মেলন

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুরের শিবচরে গণ-উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটিডের অব্যাবহতি প্রাপ্ত সাধারণ সম্পাদক সাহিদা আক্তার মেরিন ও তার সহযোগীদের বিরুদ্ধে অর্থ আত্মসাথের অভিযোগ উঠেছে।

এই ঘটনায় মঙ্গলবার দুপুরে মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সমিতির ব্যবস্থাপনা পরিচালক আবুল হাশেম মিয়া। তিনি লিখিত অভিযোগে বলেন, গণ-উন্নয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের বহিস্কৃত সাধারণ সম্পাদক সাহিদা আক্তার মেরিনের বিরুদ্ধে অর্থ আত্মসাথের অভিযোগে মামলা হয়।

সেই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানাও জারি করে আদালত। কোর্ট তাকে সতের লক্ষ চুয়াত্তর হাজার দুইশত সমিতির হিসাব বিভাগে জমা দেয়ার নির্দেশ দেয়। কিন্তু টাকা ফেরত না দিয়ে বিভিন্নভাবে ছলচাতুরী করছে।

সংবাদ সম্মেলনে সমিতির ব্যবস্থাপনা পরিচালক আবুল হাশেম মিয়া দাবী করেন, আ: ছালাম জমাদ্দার ও শারমিন সুলতানা সহ আরও দুইজন সমিতির তহবিল হতে এক কোটি সাতষট্টি লক্ষ বারো হাজার তিনশত সাতাশ টাকা আত্মসাৎ করেছেন। যা সমিতির তদন্ত দল এবং সমবায় বিভাগ দ্বারা তদন্ত সাপেক্ষে প্রমাণিত হয়েছে।

ইতিপূর্বে আ: ছালাম জমাদ্দার ও শারমিন সুলতানার আত্মসাতকৃত টাকা হতে সাত লক্ষ টাকা স্ব-ইচ্ছায় সমিতির কোষাগারে টাকা জমার রশিদের মাধ্যমে জমা প্রদান করেন। বাকী টাকা তাহাদের নিকট হতে আদায়ের জন্য আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

এছাড়াও আ: ছালাম জমাদ্দার ও শারমিন সুলতানার বিরুদ্ধে মাদারীপুর জজকোর্টে সি আর ১৩৮/১৯ মানহানি মামলা করা হয়েছে। যা বিচারাধীন আছে এবং আ: ছালাম জমাদ্দারের বিরুদ্ধে মাদারীপুর জজকোর্টে সি আর ১৯৭/১৯ নং আরেকটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।

তিনি দাবী করেন, একটি কুচক্রীমহল নিজেদের অপকর্ম ও অর্থ আত্মসাতের ঘটনা ধামাচাপা দেওয়া জন্য এবং সমিতিকে ধ্বংস করার লক্ষে অপপ্রচার করছে। সমিতিকে হেয় প্রতিপন্ন করার জন্য পরিকল্পিতভাবে মিথ্যা, উদ্দেশ্য প্রণোদিত, বানোয়াট, ভিত্তিহীন অপপ্রচার ও আমাদের বিরুদ্ধে গুজব ছড়িয়ে বেড়াচ্ছে আমি এর তিব্রপ্রতিবাদ জানাচ্ছি।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন সমিতির অব্যাহতপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাহিদা আক্তার মেরিনা বলেন, আমার বিরুদ্ধে আনিত এসব অভিযোগ ভিত্তিহীন। আমার সাথে একটি ব্লাঙ্ক চেক নিয়ে তার ঝামেলা ছিল। তাই এসব অভিযোগ করেছে।

দেখা হয়েছে: 728
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪