|

ঈশ্বরগঞ্জে ৮শ শিশুকে মুক্তির বন্ধনের ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিতঃ ৪:০৪ অপরাহ্ন | অগাস্ট ২০, ২০১৮

ঈশ্বরগঞ্জে ৮শ শিশুকে মুক্তির বন্ধনের ঈদ সামগ্রী বিতরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ

ময়মনসিংহে ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি এলাকায় ২০১৫ অনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে ‘মুক্তির বন্ধন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ঢাকায় অবস্থানরত এলাকার বিত্তবানদের কাছ থেকে অর্থসহায়তা নিয়ে গ্রামের নিপীড়িত ও অসহায় মানুষের পাশে দাঁড়ায় সংগঠনের সদস্যরা।

স্বেচ্ছাশ্রমে কিছু সংখ্যক শিক্ষার্থী পরিচালিত করে মুক্তির বন্ধন সংগঠনটি। তারা গত কয়েক বছর ধরে প্রতিটি ঈদ ও শীতে এলাকার গরিব শিশুদের নতুন জামা ও শীতবস্ত্র দিয়ে আসছে। এ ছাড়া বিভিন্ন এলাকায় নারেকেল চারা রোপণের কাজ করেও আলোচনায় এসেছে সংগঠনটি।

সৃষ্টির কল্যাণে মুক্তির বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগে ঈশ্বরগঞ্জে ঈদুল আজহা উপলক্ষে রবিবার উপজেলার আঠারবাড়ী এলাকায় দিঘালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮’শ গরীব অসহায় মানুষের মাঝে উপহার সামগ্রী বিতরণ করে ঢাকাস্থ এ সোসাইটি।

ঈশ্বরগঞ্জে ৮শ শিশুকে মুক্তির বন্ধনের ঈদ সামগ্রী বিতরণ

দ্বিতীয় শ্রেণি পড়ূয়া হৃদয় বোন মালাকে কোলে নিয়ে এসেছে নতুন জামা নিতে। রিকশাচালক বাবার পক্ষে ঈদে তাদের নতুন জামা কিনে দেওয়ার সামর্থ্য নেই। শুধু হৃদয় কিংবা মালা নয়, কয়েকটি গ্রামের ১’শ৫০ জন ছেলে ও ৬’শ৫০ মেয়ের মাঝে জামা কাপড়, মেহেদী, নেইলপলিশ, চুড়ি ও মাথার ভ্যান সহ ঈদের অন্যান্য সামগ্রী উপহার দিয়েছে মুক্তির বন্ধন নামের এ সংগঠন। এসব উপহার সামগ্রী পেয়ে ছেলে মেয়েদের আনন্দ প্রকাশ করতে দেখা যায়।

মুক্তির বন্ধন সংগঠনটির স্বেচ্ছাসেবক মাজেদুল ইসলাম ভুঁইয়া, সূর্য নন্দি, মোজাম্মেল হক, মাহবুবুল আলম, আবদুস সামাদ জুমন, মোস্তাকীম আহমেদ, মাহফুজুর রহমান টুটুল, রাব্বি, হৃদয় শৃঙ্খলাভাবে তুলে দেন শিশুদের হাতে তাদের ঈদের জামা। ঈদের নতুন জামা পেয়ে আনন্দে বাড়ি ফেরে শিশুরা।

মুক্তির বন্ধন সংগঠনের অর্থ সম্পাদকের দায়িত্বে থাকা আজহারুল ইসলাম পলাশ বলেন, মুক্তির বন্ধন সংগঠনের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও আমরা লক্ষাধিক টাকার পণ্য সামগ্রী বিতরণ করছি। দরিদ্র ও বঞ্চিত শিশুদের মুখে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে তাদের এই উদ্যোগ।

ঈশ্বরগঞ্জে ৮শ শিশুকে মুক্তির বন্ধনের ঈদ সামগ্রী বিতরণ

দেখা হয়েছে: 819
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪