|

মুন্সীগঞ্জে নিকাহ রেজিস্ট্রারদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

প্রকাশিতঃ ৯:৩২ অপরাহ্ন | মার্চ ২০, ২০১৯

মুন্সীগঞ্জে নিকাহ রেজিস্ট্রারদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

সামসুদ্দিন তুহিন:-(মুন্সীগঞ্জ) মুন্সীগঞ্জে নিকাহ রেজিস্ট্রারদের জন্য জেলা প্রশাসক ও জেলা রেজিস্ট্রার এর যৌথ উদ্যোগে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। ২০ই মার্চ বুধবার মুন্সীগঞ্জ জেলা প্রশাসক এর কার্যালয়ের মিটিংরুমে দুপুর ১২টার সময় এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

এসময় জেলা রেজিস্ট্রার মো. রফিকুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সায়লা ফারজানা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসমা শাহিন।

সাবেক কাজি সমিতি সভাপতি কাজি সিরাজুল ইসলাম এর সঞ্চালনায় উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা সদর সাব-রেজিস্ট্রার মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহ, কাজি সমিতি সভাপতি মুহা. বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক মো. সাঈদ, টঙ্গীবাড়ী কাজি সমিতি সভাপতি কাজি মোস্তাফিজুর রহমানসহ মুন্সীগঞ্জ জেলার সকল নিকাহ রেজিস্ট্রারবৃন্দ।



উক্ত প্রশিক্ষণ কর্মশালায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ গেজেট নিয়ে আলোচনা ও বাল্যবিবাহ প্রতিরোধে নিকাহ রেজিস্ট্রারদের করণীয় বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। সভায় নোটারী পাবলিক, ইমামদের মাধ্যমে বিবাহ পড়ানো, বিভিন্ন কায়দায় জন্ম নিবন্ধন বানিয়ে অন্যত্র বিবাহ পড়ানোসহ বিবিধ বিষয় ওঠে আসে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সায়লা ফারজানা বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে নিজ নিজ স্থান থেকে জনসচেতনতা বৃদ্ধি করা ও এর ভয়াবহতা সকলের নিকট তুলে ধরার আহবান জানান। পরে তিনি নিকাহ রেজিস্ট্রারদের নিয়ে বছরে ৬বার মিটিং করাসহ এ সংক্রান্ত বেশ কিছু বিষয়ের প্রতি গুরুত্বারোপ করে দুপুর ২টা ২০মিনিটে প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

মুন্সীগঞ্জে নিকাহ রেজিস্ট্রারদের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

দেখা হয়েছে: 547
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪