|

ময়মনসিংহে ২ ভাই হত্যায় ৪ জনের মৃত্যুদন্ডাদেশ

প্রকাশিতঃ ৩:৫২ অপরাহ্ন | মার্চ ২০, ২০১৯

ময়মনসিংহে ২ ভাই হত্যায় ৪ জনের মৃত্যুদন্ডাদেশ

মোঃ কামাল, ময়মনসিংহঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কোদালধর এলাকার সহোদর ২ ভাই (কৃষক) হত্যা মামলায় ৪ জনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছে আদালত।

দন্ডপ্রাপ্তরা হলেন, একই এলাকার রামচন্দ্রপুরের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫৫), লিয়াকত আলীর ছেলে আনোয়ার হোসেন (৩৫), জমির উদ্দিনের ছেলে আবুল কাসেম (৫০) ও সিরাজ আলীর ছেলে হোসেন আলী (৬২)।

বুধবার (২০ মার্চ) দুপুরে বিশেষ জজ আদালতের বিজ্ঞ বিচারক মো: এহ্সানুল হক এ আদেশ দেন।

মামলার বিবরনে জানা যায়, জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে ২০০১ সালের ৪ আগষ্ট দুপুরে ধাঁরালো রাম দাঁ-বল্লমের আঘাতে আসামীরা মৃত হাফিজ উদ্দিনের দুই ছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যায়। পরে ৪ আগষ্ট নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামা দায়ের করেন।



এরপর দেশের বিভিন্ন জায়গা থেকে ২২ জন আসামী গ্রেপ্তার করে পুলিশ। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে ১৫ জন স্বাক্ষীর স্বাক্ষ্য ও যুক্তি-তর্ক শুনে বিচারক এ আদেশ দেন।

মামলায় রাষ্ট্র পক্ষের অ্যাডভোকেট শেখ আবুল হাসেম, বাদী পক্ষের অ্যাডভোকেট আব্দুর গফুর, বিশ্বনাথ পাল ও আসামী পক্ষের অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলা পরিচালনা করেন।

দেখা হয়েছে: 346
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪