|

ময়মনসিংহে ৪ দফা দাবিতে অষ্টম দিনেও নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিতঃ ৭:৩৯ অপরাহ্ন | জুলাই ১৩, ২০১৯

ময়মনসিংহে ৪ দফা দাবিতে অষ্টম দিনেও নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

মোঃ কামাল, ময়মনসিংহঃ কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ময়মনসিংহে ইন্টার্ন ভাতা ছয় হাজার টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার টাকা করাসহ চার দফা দাবিতে ক্লাস, ক্লিনিক্যাল প্র্যাকটিস পরীক্ষা বর্জন করে অষ্টম দিনের মতো চলছে ময়মনসিংহ নার্সিং কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা।

শনিবার (১৩ জুলাই) সকাল ৯ টায় ক্লাস, ক্লিনিক্যাল প্র্যাকটিস পরীক্ষা বর্জন করে কলেজ ফটকে সবাই জড়ো হয়। পরে বেলা ১১ টায় একটি বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিন করে গাঙ্গিনাপাড় মোড়ে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে শেষে হয়।

দাবিগুলো হচ্ছে- চার বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং কোর্সের জন্য বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক প্রণীত নতুন কারিকুলাম রিভিউ এবং তার আগ পর্যন্ত পুরাতন কারিকুলাম বহাল রাখা, নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস বিসিএস (সেবা) চালু করা, ইন্টার্ন ভাতা ছয় হাজার টাকা থেকে ২০ হাজার এবং স্টাইপেন্ড দুই হাজার টাকা হতে পাঁচ হাজার টাকায় উন্নীত করা, সকল নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স (সিপিএন) পদ সৃজন পূর্বক নার্সিং কলেজ সমূহ পূর্ণাঙ্গ কলেজে রূপান্তরিত করা।

বাংলাদেশ বেসিক গ্রেজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের (বিবিজিএসএনএ) আয়োজনে এ প্রতিবাদ সভায় ময়মনসিংহ নার্সিং কলেজের সহস্রধিক শিক্ষার্থী জমায়েত হয়ে বিভিন্ন স্লোগানে তাদের এসব দাবি তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন- ময়মনসিংহ নার্সিং কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বেসিক গ্রেজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শাব্বির আহমেদ, স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস, উপদেষ্টা জান্নাতুল নাঈম সমীক্ষা, বিবিজিএসএনএ’র কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুম পারভেজ, অর্থ সম্পাদক শাকিল আহমদ প্রমুখ।

দেখা হয়েছে: 433
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪