|

ময়মনসিংহে বর্ণিল সাজে থানাঘাট বধ্যভূমি

প্রকাশিতঃ ৩:৫৩ অপরাহ্ন | মার্চ ২৫, ২০১৯

ময়মনসিংহে বর্ণিল সাজে থানাঘাট বধ্যভূমি

মো: কামাল, ময়মনসিংহঃ একাত্তরে ২৫ মার্চ কালরাত্রিতে পাকিস্তানি সেনাবাহিনী নির্বিচারে হত্যাকাণ্ড চালায় নিরস্ত্র বাঙ্গালির ওপর। সেই রাত্রীতে ময়মনসিংহ নগরীর থানাঘাট এলাকায়ও গুলি চালিয়ে নির্মমভাবে হত্যা করা হয় বাঙ্গালিদের। এমন মর্মান্তিক স্মৃতি বহন করছে জেলা পরিষদ ডাকবাংলোর পিছনে থানাঘাট বধ্যভূমিটি।

এই ঘৃণ্য হতাযজ্ঞের উপলক্ষকে সামনে রেখে সারাদেশের মতো ময়মনসিংহেও জাতীয় ভাবে পালিত হতে যাচ্ছে ‘গণহত্যা দিবস’।

এরই মধ্যে দিবসটি উদযাপনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। ২৫ মার্চ সকাল থেকে ময়মনসিংহে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হবে দিবসটি।



কর্মসূচির মধ্যে রয়েছে ‘রক্তাক্ত ২৫ মার্চ, গণহত্যায় শহীদদের স্মরণে থানা ঘাট জেলা পরিষদ ডাকবাংলোর পিছনের বধ্যভূমির বেদিমূলে পুষ্পস্তবক দেওয়া হবে। সন্ধ্যায় মোমবাতি প্রজ্বালন করা হবে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের স্যানেটারী ইন্সপেক্টর দীপক মজুমদার বলেন, নতুন প্রজন্ম এ বধ্যভূমিটি সম্পর্কে জানতে পারে সেজন্য স্মৃতিবিজরিত এ বধ্যভূমিটি পরিচ্ছন্ন করে নতুন রুপ দেয়া হয়েছে।

প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, পরিস্কার-পরিচ্ছন্নতা ও সাজ-সজ্জার কাজ শেষ। ‘গণহত্যা দিবস’ উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ ইকরামুল হক টিটুর নির্দেশে স্মৃতিবিজরিত এ বধ্যভূমিটি সাজানো হচ্ছে বর্ণিল সাজে।

দেখা হয়েছে: 378
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪