|

রাজশাহীতে অজানা রোগে ৬ জনের মৃত্যু

প্রকাশিতঃ ১১:০৪ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৪, ২০১৯

মৃত্যু

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর তানোর উপজেলার বহরইল গ্রামে অজানা রোগে পল্লী চিকিৎসকসহ মোট ছয় জনের মৃত্যু হয়েছে।তবে সর্বশেষ রবিবার ভোরে মারা গেছেন চিকিৎসক। চিকিৎসকের নাম ইমাম আলী বাবু (৩৮)। সে ওই গ্রামের মৃত আব্দুল কাশেমের ছেলে।

এছাড়া গত এক সপ্তাহে মারা গেছেন মোছা: নুরী বিবি (৬৫), জনাব আলী (৪৫),আলী হোসেন (৬৫) এবং শনিবার রাহেলা বেগম (৪৮) এবং এক শিশু। জেলার সিভিল সার্জন ডা: সঞ্জিত কুমার সাহা বলছেন,ওই গ্রাম পরিদর্শন করতে ঢাকা থেকে একটি বিশেষজ্ঞ চিকিৎসক টিম পৌঁছেছে।

সোমবার তারা ওই গ্রাম পরিদর্শন করেন। একই সঙ্গে গ্রামের মানুষের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরেক্ষা করবেন। এর পরেই হয়তো জানা যাবে আসলে কি রোগে তারা মারা গেছেন।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা: রোজিয়ারা খাতুন বলেন,সুস্থ্য মানুষের হঠাৎ বুক জালা, শরীরে ব্যথা ও ঝাকুনি শুরু হচ্ছে। এর পর জ্ঞান হারিয়ে ফেলছে। মারা যাওয়া ছয়জনের মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে একইভাবে।

তিনি বলেন, ১০ সদস্যের একটি মেডিকেল টিম শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বহরইল গ্রামে গিয়ে মৃত্যুর কারণ ও নমুনা সংগ্রহ করেছে। এর আগে গত শুক্রবার পাঁচজন চিকিৎসকের একটি টিম ওই গ্রাম পরিদর্শন করেন। তারা গ্রামবাসীকে আতঙ্ক না হওয়ার পরামর্শ দিয়েছেন।

এছাড়াও পল্লী চিকিৎসক মারা যাওয়ার খবর পেয়ে রোববার সকালে ওই গ্রাম পরিদর্শন করেন জেলার সিভিল সার্জন ডা: সঞ্জিত কুমার সাহাসহ স্বাস্থ্য কর্মকর্তারা।

দেখা হয়েছে: 565
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪