|

রাজশাহীতে কৃষি কর্মকর্তারা তদবিরে তকদির মিলিয়েছে

প্রকাশিতঃ ৪:১৫ অপরাহ্ন | মার্চ ০৯, ২০১৯

Rajshahi-রাজশাহী

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীর দুই উপজেলার আলোচিত কৃষি কর্মকর্তারা তদ্বিরের মাধ্যমে বদলী আদেশ রোহিত করে আলোচনায় উঠে এসেছে। তদবিরে তকদির বা টাকা থাকলে বাঘের চোখ মিলে সমাজে যুগের পর যুগ ধরে চলে আশা সেই প্রবাদ বাক্যকে সত্য বলে প্রমাণ করলেন কৃষি কর্মকর্তারা তাদের বদলী আদেশ রোহিত করে।

এসব কর্মকর্তারা ১০ থেকে ১২বছর এইক কর্মস্থলে দায়িত্ব পালন করছেন। আর এ কারণেই বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েন তারা। সংশ্লিষ্ঠ সত্রে জানাযায়,সম্প্রতি বাগমারা উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল ইসলামকে তানোর বদলি করা হয়।

আর তানোর উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলামকে বাগমারা উপজেলায় বদলি করা হয়। কিšত্ত বাগমারার কৃষি কর্মকর্তার জন্য তানোরে কোনো গাড়ী বরাদ্দ ও সুযোগ-সুবিধা না থাকায় তিনি সেখানে যেতে অসম্মতি প্রকাশ করে বদলী আদেশ ঠেকাতে বড় অঙ্কের অর্থ নিয়ে দুইজন তদ্বির শুরু করেন এবং বদলী আদেশ ঠেকাতে সফল হয় তারা।



আর তাদের বদলী আদেশ ঠেকানো নিয়ে জনমনে নানা প্রশ্নের জন্ম ও মিশ্র প্রতিক্রিয়া দিয়েছে, প্রশ্ন উঠেছে তার খুঁটির জোর কোথায় সেটা নিয়ে বইছে মূখরুচক নানা গুঞ্জন। আলোচিত দুই কৃষি কর্মকর্তার বদলী আদেশ ঠেকানোর খবর ছড়িয়ে পড়লে উপজেলা গুলোতে কৃষক সমাজ ও সার-কীটনাশক ব্যবসায়ীদের মধ্যে চরম অসন্তোষের সৃষ্টি হয়।

কৃষক সমাজ সরেজমিন অনুসন্ধান করে কৃষি কর্মকর্তাদের বদলী আদেশ বহালের জন্য সংশি¬ষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে,তানোরে নাম প্রকাশে অনিচ্ছুক কৃষি অফিসের এক কর্মকর্তা বলেন, উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলামকে বাগমারা উপজেলায় বদলী করা হয় এবং তিনি বড় অঙ্কের টাকার বিনিময়ে বদলী আদেশ রোহিত করেন।



এ বিষয়ে তানোর উপজেলা কৃষি কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, বাগমারা কৃষি কর্মকর্তা রাজিবুল ইসলাম তার বদলী আদেশ স্থগিত করেছেন তাই তিনি সেখানে যেতে পারছেন না। তবে বাগমারা উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল ইসলাম জানান যেখান থেকে বদলী এসেছে আবার সেখান থেকে স্থগিত করা হয়েছে।

এব্যাপারে অঞ্চলিক কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন,কর্মচারীরা দীর্ঘদিন থেকে একইস্থানে কর্মরত থাকলে বিভিন্ন ধরনের সিন্ডিকেটে জড়িয়ে পড়েন। এ সিন্ডিকেট থেকে দূরে রাখতে এই দুই কর্মকর্তাকে বদলী করা হয়েছে তবে তারা কর্মস্থলে যোগদান করেছেন কি না সেটা খোঁজখবর নিয়ে দেখা হবে।

দেখা হয়েছে: 426
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪