|

রাজশাহীতে প্রয়োজনীয় সবই করবেন প্রধানমন্ত্রী: ড.মশিউর

প্রকাশিতঃ ৯:৪৫ অপরাহ্ন | জুলাই ১০, ২০১৯

রাজশাহীতে প্রয়োজনীয় সবই করবেন প্রধানমন্ত্রী ড.মশিউর

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধিঃ শহর রক্ষার জন্য নদী শাসনের মাধ্যমে পদ্ম নদীর নাব্যতা ফিরিয়ে আনা এবং আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠার লক্ষ্যে পদ্মা নদীতে ড্রেজিং বিষয়সহ রাজশাহীর জন্য প্রয়োজনীয় সবই করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

বুধবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টার দপ্তরে রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটনের সাথে আলাপ-চারিতায় একথা বলেন ড. মসিউর রহমান। রাজশাহী শহর রক্ষার জন্য নদী শাসনের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে আনা এবং আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠার লক্ষ্যে পদ্মা নদীতে ড্রেজিং বিষয়ে দুপুরে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানের সাথে রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক কালে ড্রেজিংয়ের মাধ্যমে পদ্মা নদীর নাব্যতা ফিরিয়ে আনা এবং নদী বন্দর প্রতিষ্ঠার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন ড. মসিউর রহমান। এ সময় পানি উন্নয়ন বোর্ড এর প্রধান প্রকৌশলী (ড্রেজার) প্রকৌশলী মোঃ আব্দুল ওহাব ড্রেজিং কাজের প্ল্যান মেয়র খায়রুজ্জামান লিটনকে দেখান।

এসময় বৈঠককালে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নীলিমা আকতার, পানি উন্নয়ন বোর্ড এর প্রধান প্রকৌশলী (ড্রেজার) প্রকৌশলী মোঃ আব্দুল ওহাব, তত্ত্ববধায়ক প্রকৌশলী (ড্রেজার) প্রকৌশলী গোলাম সারওয়ার প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছেই ইতোমধ্যে রাজশাহীর পদ্মা নদীতে ড্রেজিং কাজ শুরু হয়েছে। ড্রেজিংয়ের মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে এনে আন্তর্জাতিক নৌবন্দর প্রতিষ্ঠা হলে ভারতে মালামাল আমদানি-রপ্তানি সহজ হবে, ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটার মাধ্যমে রাজশাহীর অর্থনৈতিক প্রবাহ ব্যাপকভাবে বৃদ্ধি হবে। এছাড়া,এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের স্বপ্নের রাজশাহী গড়ার জন্য যা যা প্রয়োজন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবই করবেন বলে জানান প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

দেখা হয়েছে: 381
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪