|

রাজশাহীতে রেলওয়ে জায়গায় কার্যালয় উচ্ছেদের দাবিতে রাস্তা অবরোধ

প্রকাশিতঃ ৫:৫৮ অপরাহ্ন | মার্চ ২০, ২০১৯

রাজশাহীতে রেলওয়ে জায়গায় কার্যালয় উচ্ছেদের দাবিতে রাস্তা অবরোধ

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর হড়গ্রাম টুলটুলিপাড়ার কোর্ট স্টেশন এলাকার রেলওয়ে জায়গায় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু ব্যক্তিগত কার্যালয় উচ্ছেদের দাবিতে রাস্তা অবরোধ করেছে স্থানীয় এলাকাবাসি।

বুধবার বেলা সাড়ে ১১টা থেকে তারা রাজশাহী-চাঁপানবাবগঞ্জ মহাসড়কের কোর্ট স্টেশন এলাকায় রাস্তায় অবরোধ করেন। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী রাস্তায় ইট, কাঠের গুড়ি ফেলে বিক্ষোভ করতে থাকেন।

এলাকাবাসীর দাবি, রেলওয়ে কর্তৃপক্ষ রেললাইনের দুই ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে গত মঙ্গলবার (১৯ মার্চ) থেকে। আজো একই অভিযান চলছে। এই সময়ে রেললাইনের দুই ধারে নির্মাণ করা সাধারণ মানুষের কয়েক শ’ বাড়ি-ঘর ও বিভিন্ন প্রতিষ্ঠান গুড়িয়ে দেওয়া হয়েছে। যাদের অধিকাংশই গরিব ও নি¤œ আয়ের মানুষ। কিন্তু একই স্থানে অবস্থিত রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টুর ব্যক্তিগত কার্যায়লটি উচ্ছেদ করা হচ্ছে না।

আজিজুল আলম বেন্টুও রেলওয়ের জায়গায় চেম্বার নির্মাণ করেছেন দীর্ঘদিন ধরে। কিন্তু তার চেম্বারটি উচ্ছেদ করা হচ্ছে না। অথচ সাধারণ মানুষের সব স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়েছে। অনেকেই নিজের শেষ সম্বলটুকু হাড়ির চালগুলো নিতে পারেননি। এর ফলে ক্ষুব্ধ হয়ে ওঠেন এলাকাবাসী। তারা বেন্টুর চেম্বারটিও উচ্ছেদের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ গড়িমশি করে যাচ্ছে। এর প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী।



এসময় তারা রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের কোর্ট স্টেশন এলাকায় অবরোধ করেন। তবে এ প্রসঙ্গে জানতে চাইলে রেলওয়ের উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেওয়া প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, সব অবৈধ স্থাপনাই উচ্ছেদ করা হবে। কোনোটিই রাখা হবে না।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল থেকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ বাইপাস সড়ক কাঠের গুড়ি ও ইট পাটকেল ফেলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে স্থানীয়দের একাংশ। এসময় পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিলে তারা আবারও রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।উল্লেখ্য,গত ১৬ মার্চ রেলওয়ে কর্তৃপক্ষ অবৈধ স্থাপনার মালিকদের নোটিশ দিয়ে অবৈধা স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেন ।

দেখা হয়েছে: 320
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪