|

রাজারহাটে প্রয়াত ডাঃ আব্দুল হাকিমের পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

প্রকাশিতঃ ১১:১৮ অপরাহ্ন | জুলাই ১৬, ২০১৯

রাজারহাটে প্রয়াত ডাঃ আব্দুল হাকিমের পরিবারকে প্রধানমন্ত্রীর অনুদান

এ.এস.লিমন,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ কুড়িগ্রামের রাজারহাটে বিদ্যানন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডাঃ আব্দুল হাকিমের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর এাণ তহবিল থেকে ১৫ টাকা অনুদানের চেক ১৫ জুলাই গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাঃ আব্দুল হাকিমের একমাত্র পুত্র আহসান হাবীব (২২) এর হাতে তুলে দেন। কিন্তু ডাঃ আব্দুল হাকিম ১৪ জুলাই রবিবার রাতে ইন্তেকাল করেন ইন্না …লিল্লা …রাজেউন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ডাঃ আব্দুল হাকিম লিভার ক্যান্সারসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। হতদরিদ্র আব্দুল হাকিমের পরিবার ধার-দেনা ও অন্যের সহযোগিতায় রংপুর ও পরবর্তীতে ঢাকায় কিছুদিন চিকিৎসা করার পর অর্থ সংকুলান না হওয়ায় তাকে বাড়িতে নিয়ে আসেন।

পরে বিষয়টি প্রধানমন্ত্রীর সহকারি প্রেস সচিব রাজারহাটের কৃতি সন্তান এ বি এম সরওয়ার-ই- আলম সরকারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি ডাঃআব্দুল হাকিম এর পুত্র আহসান হাবীবকে তার বাবার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট চিকিৎসা ও পুনর্বাসনের জন্য আর্থিক সহযোগিতার আবেদন করার পরামর্শ দেন। এ আবেদনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ডাঃ আব্দুল হাকিমের পরিবারের জন্য ১০ লাখ টাকার মাসিক মুনাফা ভিত্তিক সঞ্চয়পত্র এবং গৃহ নির্মাণ বাবদ ৫ লাখ টাকার চেক অনুমোদন করেন।

মৃত্যুকালে ডাঃ আব্দুল হাকিম স্ত্রী, ৩ কন্যা ও ১ পুত্র রেখে গেছেন।কয়েকদফা তিস্তার প্রবল ভাঙ্গনে তিনি সবকিছু হারিয়ে বর্তমান তার স্ত্রীর বাবার দান করা ১৫ শতাংশ জায়গায় বিদ্যানন্দ ইউপির রতি মৌজায় পরিবার-পরিজন নিয়ে বসবাস করতেন।

দেখা হয়েছে: 446
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪