|

রাজশাহীতে রেলের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিতঃ ১০:৩৯ অপরাহ্ন | মার্চ ১৯, ২০১৯

রাজশাহীতে রেলের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

নাজিম হাসান,রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীতে রেলের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ কাজ শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল থেকে এ অভিযান শুরু হয়। এর আগে গত ১৬ মার্চ রেলওয়ে কর্তৃপক্ষ অবৈধ স্থাপনার মালিকদের নোটিশ দিয়ে অবৈধা স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়।

কিন্তু তারা অবৈধা স্থাপনা সরিয়ে না নেওয়ায় নগরীর কাশিয়াডািঙ্গা এলাকার রেললাইনের দুই ধারে অবস্থিত অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। এরপর পর্যায়ক্রমে মহানগরীর রেলগেট পর্যন্ত এ অভিযান চালানোর কথা রয়েছে।

এদিকে ছিন্নমূলের বাসিন্দারা উচ্ছেদের শিকার হয়ে এখন খোলা আকাশই তাদের একমাত্র ভরসা হয়ে দাঁড়িয়েছে। সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরুর পর অনেকেই শিশু সন্তানদের নিয়ে খোলা আকাশের নিচে অবস্থান নেন। নিজের শেষ সম্বলটুকুও অনেকেই রক্ষা করতে পারেননি উচ্ছেদের কারণে।



ফলে চরম বিপাকে পড়েন নগরীর কোর্ট স্টেশন,বহরমপুর, পাঠার মোড়সহ বিভিন্ন এলাকার শত শত ছিন্নমূলের মানুষরা। কোর্ট স্টেশন এলাকার বাসিন্দা আব্দুল কাসেম,জিয়া,নাজনিন,ফাতেমা,জিবন ও রোকেয়া বেগম বলেন,স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা তাঁদের কাছ থেকে টাকা নিয়ে রেলের জায়গায় তাঁদের বসতে দিয়েছিলেন। এখন কোথায় যাবো,কি খাবো বুঝতে পারছি না। সব নিমিষেই চুরমার করে দিয়েছে রেলওয়ের শ্রমিকরা।

অপরদিকে অবৈধ স্থাপনা উচ্ছেদকে কেন্দ্র করে স্থানীয় লোকজনদেও মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।এবিষয়ে মহানগরীর রাজপাড়া থানার (ওসি) হাফিজুর রহমান জানান, উচ্ছেদ অভিযান চলাকালে বস্তিতে বসবাসকারীরা বাধা দেওয়ার চেষ্টা করে। তবে পুলিশ গিয়ে তাদেরকে সরিয়ে দিয়েছে।

দেখা হয়েছে: 456
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪