|

লক্ষ্মীপুরে গ্রাম-পুলিশের উপস্থিতে সম্পত্তি দখলের অভিযোগ

প্রকাশিতঃ ৩:৩৩ অপরাহ্ন | জুন ২২, ২০১৯

লক্ষ্মীপুরে গ্রাম-পুলিশের উপস্থিতে সম্পত্তি দখলের অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ লক্ষ্মীপুরে মোঃ আব্দুল ব্যাপারী নামে এক ব্যক্তির জমিতে জোরপূর্বক ভাবে টিন-সেট ঘর তোলার অভিযোগ উঠেছে আব্দুল আজিজের বিরুদ্ধে। এসময় আশ-পাশে উপস্থিত ছিলেন চারজন গ্রাম পুলিশ সদস্য।

শনিবার (২২জুন) সকালে সদর উপজেলার টুমচর ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামে এ ঘর তোলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন । তবে এর আগে ঘরের সকল কাজ সম্পূর্ণ হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলেন, দক্ষিণ টুমচর গ্রামের মৃত সুলতান আহম্মদের ছেলে আব্দুল ব্যাপারী ও একই গ্রামের মৃত মুকবুল আহম্মদের ছেলে আব্দুল আজিজের সাথে দীর্ঘ কয়েক-বছর যাবত জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এনিয়ে আদালতে মামলা ও থানায় অভিযোগও রয়েছে।

আব্দুল আজিজ বলেন, ৩০ বছর পূর্বে একই গ্রামের নরুল করিমের কাছ থেকে ৪০ শতাংশ জমি খরিদ করেন। ২০০৭ সালে রেজিস্ট্রি করে জমির মালিকানা বুঝে নেন। এরপর থেকে আব্দুল ব্যাপারীর সাথে জমি নিয়ে দ্বন্দ্ব শুরু হয়। আব্দুল ব্যাপারী সদর থানায় অভিযোগ করলে সমাধানের মাধ্যমে তাঁকে ঘর করার জন্য ওসি তদন্ত অনুমিত দেন বলে তাঁর দাবি।

এদিকে আব্দুল ব্যাপারী ছেলে শরীফ হোসেন বলেন, ৩০ বছর পূর্বে আমার বাবা ৪০ শতাংশ জমি খরিদ করেন সাহেদ উল্লাহ গংদের ছিদ্দিকুর রহমানের কাছ থেকে। ওই থেকে আমরা ভোগ দখল করে আসছি। গত কয়েক-বছর থেকে আব্দুল আজিজ প্রতারণা করে তার জমি দাবি করেন।

এনিয়ে আদালতে মামলা হলে আমরা রায় পায়। থানাতে অভিযোগ করলে ওসি তদন্ত শালিসি বৈঠকে বলেন যেভাবে আছে জমি এভাবে পড়ে থাকবে উচ্চ আদালতের রায় না হওয়া পর্যন্ত। তারা আজ সকালে ইউনিয়ন পরিষদের গ্রাম-পুলিশ সদস্য জহির,স্বপন,আব্দুল কাদের ও হারুনের উপস্থিতে আব্দুল আজিজ তার ভাড়া-টিয়া লোকজন দিয়ে জোরপূর্বক ঘর তুলেন।

লক্ষ্মীপুর সদর মডেল থানার (ওসি) তদন্ত মোঃ মোসলে উদ্দিন বলেন, অভিযোগ পাওয়ার পর দুই পক্ষকে শান্ত থাকার জন্য বলা হয়েছে। উচ্চ আদালতের য়ার না হওয়া পর্যন্ত। দুই পক্ষের কাউকে ঘর তোলার জন্য অনুমিত দেওয়া হয়নি। তবে তোলার ব্যাপারে জানতে চাইলে পুলিশে এ কর্মকর্তা বলেন বিষয়টি কঠোর-ভাবে দেখা হবে।

দেখা হয়েছে: 849
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪