|

লক্ষ্মীপুরে নজরুল এভিনিউ সড়ক নামকরণ করা হবে…শাহজাহান কামাল এমপি

প্রকাশিতঃ ৮:৫৬ অপরাহ্ন | নভেম্বর ১৬, ২০১৯

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুর শহরের পোষ্ট অফিসের সামনে থেকে দক্ষিণ তেমুহনী পর্যন্ত সড়কটিকে ‘নজরুল এভিনিউ’ সড়ক নামকরণ করা হবে বলে জানিয়েছেন সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ও লক্ষ্মীপুর-৩ আসনের সাংসদ একেএম শাহজাহান কামাল এমপি।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের শেষ দিনে লক্ষ্মীপুর সরকারি কলেজ হলরুমে আলোচনা সভায় এ কথা জানান।

তিনি বলেন, কাজী নজরুল ইসলাম আমাদের জাতীয় কবি। এ কবিকে বাংলার ইতিহাসে স্মরণীয় করে রাখতে প্রায় প্রতিটি জেলায় কবির নাম সড়ক রয়েছে। যা এ জেলায় নেই। লক্ষ্মীপুরের মানুষের মাঝে কবি নজরুলকে স্মরণীয় করে রাখতে ওই সড়কটির নাম পরিবর্তণ করে নজরুল এভিনিউ করা হবে। সড়কটি ছাড়াও জেলায় চার লেন সড়ক উন্নয়নের জন্য প্রায় সাড়ে ৩শ কোটি টাকা বরাদ্ধের জন্য প্রক্রিয়াধীণ রয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে বলে জানান তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক সফিউজ্জামান সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর প্রসূন চন্দ্র মজুমদার, কবি নজরুল ইনস্টিটিউটের অতিরিক্ত সচিব ও নির্বাহী পরিচালক আবদুর রাজ্জাক ভূইয়া, সচিব ও প্রকল্প পরিচালক মো. আবদুর রহিম ও জেলা সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক সাংবাদিক গাজী গিয়াস উদ্দিন প্রমূখ।

এসময় সমাপণী আলোচনা সভায় লক্ষ্মীপুর সরকারি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও সমাপনী দিনের বিকেলে নজরুল-জীবন পরিক্রমা তথ্যচিত্র প্রদর্শনী ও সন্ধ্যায় লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কালেক্টরেট প্রাঙ্গনে পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে নজরুল সম্মেলনের সমাপ্তি করা হবে।

দেখা হয়েছে: 439
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪