|

লক্ষ্মীপুরে ১৯ ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে কোটি টাকার ক্ষতি

প্রকাশিতঃ ৯:০০ অপরাহ্ন | জুলাই ২০, ২০১৯

লক্ষ্মীপুরে ১৯ ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে কোটি টাকার ক্ষতি

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ লক্ষ্মীপুরে সদর উপজেলার হাজিরপাড়া বাজারে অগ্নিকান্ডে বাসাবাড়িসহ ১৯টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভূক্তভোগীদের। শনিবার (২০ জুলাই) বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় হাজিরপাড়া বাজারে অভিরামের চা দোকান সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকান ও বাসাবাড়িতে। খবর পেয়ে স্থানীয়দের সহযোগীতায় ২ ঘন্টাব্যাপী চেষ্টা পালিয়ে আগুন নিয়ন্ত্রেণে আনে ফায়ার সার্ভিস।

আগুনে বাজারের প্রতিমা বস্ত্রালয়, জাবেদ স্টোর (মুদি দোকান), নুর ইলেক্ট্রিক, দ্বীপ অটো মেশিনারীজ এন্ড হার্ডওয়্যার, কিরণ সাহার মিষ্টি দোকান, অভিরামের চা দোকান, প্রদীপ ও মানিকের সেলুন, নুর আলমের কুটিরশিল্প, জাবেদ ও বাবুলের মুদি মালামালের গুদাম, মাহফুজের ক্রোকারীজ সামগ্রী এবং পাশবর্তী বাসাবাড়িসহ ১৯টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে গেছে।

হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, আগুনে কোটি টাকা ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগীরা আমাকে জানিয়েছে। ক্ষতিগ্রস্তদের সহযোগীতার জন্য উপজেলা প্রশাসনকে অবিহিত করেছি।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ২ ঘন্টাব্যাপী আগুন নিয়ন্ত্রণে এনেছে। এরআগেই বাসাবাড়িসহ ১৯টি ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে গেছে। গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়ে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে তা ছড়িয়ে পড়ে।

দেখা হয়েছে: 437
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪