|

লক্ষ্মীপুরে গ্রাহকের টাকা আত্মসাত, আদালতে পোস্ট মাস্টারের স্বীকারোক্তি

প্রকাশিতঃ ৯:০৫ অপরাহ্ন | নভেম্বর ১৮, ২০১৯

মো. রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরে গ্রাহকের সঞ্চয়কৃত টাকা আত্মসাত করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে শ্রীবাস চন্দ্র দে নামে এক পোস্ট মাস্টারকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় শ্রীবাসকে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চন্দ্রগঞ্জ আমলী আদালতে হাজির করলে টাকা আত্মসাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এর আগে দুপুরে নোয়াখালীর মাইজদি সুপার মার্কেট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুবেল আহমেদ বলেন, ৩০ লাখ ২৭ হাজার টাকা আত্মসাতের ঘটনাটি স্বীকার করে শ্রীবাস আদালতে জবানবন্দি দিয়েছে। আদালতের বিচারক জুয়েল দেব তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, শ্রীবাস লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উপ-ডাকঘরের সাব পোস্ট মাস্টার (বর্তমানে সাময়িকভাবে বরখাস্ত) ছিলেন।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, পোস্ট মাস্টার শ্রীবাস চন্দ্র দে’র বিরুদ্ধে ২ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতে ঘটনায় গত ১৩ মে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। সদর উপজেলার দত্তপাড়ার দক্ষিণ মাগুড়ী গ্রামের ভূক্তভোগী হাবিব উল্যা এ মামলা দায়ের করেন।

পরদিন তিনি নোয়াখালী বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেলের কাছেও লিখিত অভিযোগ করেছেন। এর ভিত্তিতে নোয়াখালী বিভাগের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান বিষয়টি তদন্তের জন্য দুদকে অভিযোগ করেন।

পরবর্তীতে দুদকের তদন্তে শ্রীবাসের বিরুদ্ধে আরও ৪ গ্রাহকের ২৭ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া যায়।

এরমধ্যে সদর উপজেলার শিল্পির ৫ লাখ টাকা, তোতার খিল গ্রামের রাশেলের ৫ লাখ টাকা, বড়ালিয়া গ্রামের লাখী রানী সূত্র ধরের ৩ লাখ টাকা ও গণেশ্যামপুর গ্রামের কামাল হোসেনের ১৪ লাখ ৭৭ হাজার টাকা আত্মসাত করা হয়েছে। এসব টাকার পরিমাণ শুধু গ্রাহকের পাশ বহিতে উত্তোলন করা হয়েছে। কিন্তু অন্যান্য রেকর্ড এবং সরকারি তহবিলে হিসাবভূক্ত করা হয়নি।

দেখা হয়েছে: 390
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪