|

লস্কর-ই-তৈয়বা প্রধান হাফিজ সাঈদ কারাগারে

প্রকাশিতঃ ৩:৪৭ অপরাহ্ন | জুলাই ১৭, ২০১৯

লস্কর-ই-তৈয়বা প্রধান হাফিজ সাঈদ কারাগারে

অনলাইন বার্তাঃ লস্কর-ই-তৈয়বা জঙ্গি সংগঠনের প্রধান হাফিজ সাঈদকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে, পাক সংবাদ মাধ্যমগুলিকে উদ্ধৃত করে এমনই খবর প্রকাশ করল সংবাদসংস্থা এএনআই। তাঁকে বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানি সংবাদ মাধ্যম।

হাফিজ সাঈদের বিরুদ্ধে পাকিস্তানে ২৩ টি মামলা রয়েছে। ভারতের দাবি, ২০০৮-এ ভারতে মুম্বাই হামলার মাস্টারমাইন্ড এই হাফিজ সঈদ। ভারতের ওই কুখ্যাত জঙ্গি হানার পরেও হাফিজ সাঈদকে দেখা গেছে পাকিস্তানে খোলাখুলি ভাবে ঘুরে বেড়াতে।

চলতি মাসের শুরুতে আন্তর্জাতিক চাপে পাকিস্তান হাফিজ সাঈদের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ দায়ের করে। পাকিস্তানের পাঞ্জাব পুলিশের সন্ত্রাস বিরোধী বিভাগের প্রথম রিপোর্টে সন্ত্রাসে অর্থ যোগানোসহ একাধিক অপরাধের ভিত্তিতে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।

২০১৭ সালে হাফিজ সঈদ ও তাঁর ৪ সহযোগীকে সন্ত্রাস আইনের অধীনে পাকিস্তান সরকার আটক করে। কিন্তু পাঞ্জাবের জুডিশিয়াল রিভিউ বোর্ড তাঁদের বন্দিদশা বাড়ানোর আবেদন প্রত্যাখ্যান করে ১১ মাস পরেই মুক্তি দেয় তাঁদের।

দেখা হয়েছে: 402
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪