|

শপথ না নেওয়ায় ফখরুলের শূন্য আসনে ভোট ১৮ জুন

প্রকাশিতঃ ৩:১১ অপরাহ্ন | মে ০৮, ২০১৯

শপথ না নেওয়ায় ফখরুলের শূন্য আসনে ভোট ১৮ জুন

স্টাফ রিপোর্টারঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় শূন্য হওয়া বগুড়া-৬ আসনের নির্বাচন আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে। আজই তফসিল ঘোষণা সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন পুরোপুরি ইভিএমে অনুষ্ঠিত হবে। ভোট দেয়ার সময় পরিবর্তন করে সকাল ৯টা থেকে ৫টায় নির্ধারণ করা হয়েছে। একই সঙ্গে ১৮ জুন একটি সংরক্ষিত মহিলা আসনের (বিএনপি) ভোটও অনুষ্ঠিত হবে।

প্রথম অধিবেশন শুরুর দিন থেকে ৯০ দিনের মধ্যে সংসদ সদস্যদের শপথ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। সে অনুযায়ী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ভোটে বিজয়ীদের শপথ গ্রহণের শেষ দিন ছিল ৩০ এপ্রিল। নির্ধারিত সময়ের মধ্যে বিএনপি থেকে নির্বাচিত ৬ জন সদস্যের ৫ জন শপথ গ্রহণ করেন। তবে শপথ থেকে বিরত থাকেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নির্ধারিত সময়ে শপথ না নেওয়ায় ওই আসনটি শূন্য ঘোষণা করা হয়।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মোট ৮ জন সংসদ সদস্য নির্বাচিত হন। এর মধ্যে বিএনপির ৫ জন ও গণফোরামের দুজন শপথ গ্রহণ করেছেন।

দেখা হয়েছে: 364
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪