|

শরীয়তপুরে আইনের ফাঁক গলিয়ে জামিন পেল ধর্ষক মাসুদ

প্রকাশিতঃ ৫:১২ অপরাহ্ন | জুলাই ১০, ২০১৯

কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে জাজিরা মেয়রের ছেলে আটক

শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুরের জাজিরা উপজেলার একটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের মামলা দায়ের হয়েছে জাজিরা থানায়। গ্রেপ্তার হয়ে জেলে যায় ধর্ষক মাসুদ বেপারী।

ধর্ষক জাজিরা পৌরসভার মেয়র ইউনুছ বেপারীর ছেলে মাসুদ বেপারীর ছেলে।

ধর্ষণের মামলা কোর্টে আসার পর গত রোববার আদালতের মাধ্যমে কারাগারে ধর্ষকে প্রেরণ করা হয়। এর আটদিন পর ৮ জুলাই সোমবার বিকেলে জামিনে মুক্ত হয়ে যায় মাসুদ বেপারী। ধর্ষক মাসুদের জামিন হওয়ায় ভুক্তভোগী কলেজছাত্রী ও তার পরিবার রয়েছে আতঙ্কের মধ্যে।

কলেজছাত্রীর বাবা জানান, লজ্জা জীবনের ভয়ে আছে আমার মেয়ে কখন ওকে মেরে ফেলবে তা আমরা জানিনা, এখন কে আমার মেয়ের নিরাপত্তা দেবে। লোকলজ্জার ভয়ে ও সারাক্ষণ ঘরে বসে কাঁদে, মানুষের সামনেও যেতে পারছেনা, মাসুদ বের হয়ে আমাদের পরিবারকে মামলা তুলে নিতে হুমকী দিচ্ছে তানাহলে আমার মেয়েকে মেরে ফেলবে। এখন আমরা কি করবো?

জাজিরা থানা পুলিশ জানায়, গত ২৯ জুন রাতে ওই কলেজছাত্রী ধর্ষণের শিকার হন। জাজিরার মুলনা ইউনিয়নের একটি গ্রামে তাদের বাড়ি। তিনি পড়ালেখার পাশাপাশি স্থানীয় একটি রোগ নির্ণয় কেন্দ্রে কাজ করেন। জাজিরা পৌর এলাকার আক্কেল মাহমুদ মুন্সিকান্দি মহল্লার বাসিন্দা মাসুদ বেপারী (৩৫) তাদের দুঃসম্পর্কের আত্মীয়।

২৯ জুন বিকেলে মাসুদ তার স্ত্রীর সঙ্গে দেখা করার কথা বলে ওই ছাত্রীকে বাড়িতে আসতে বলেন। ওই ছাত্রী রোগ নির্ণয় কেন্দ্রের কাজ শেষ করে সন্ধ্যা ৭টার দিকে মাসুদের বাড়িতে যান। সেখানে মাসুদের পরিবারের কাউকে না দেখে ওই ছাত্রী ফিরে আসার চেষ্টা করেন। তখন মাসুদ তাকে ঘরে আটকে রেখে দুই দফা তাকে ধর্ষণ করে। ধর্ষণের পর শ্বাসরোধ করে ওই ছাত্রীকে হত্যার চেষ্টা করা হয়।

পরে ওই ছাত্রী সেখান থেকে পালিয়ে আসেন। মাসুদের বাড়ি থেকে বের হয়ে চিৎকার করলে ওই মহল্লার কয়েকজন নারী তাকে উদ্ধার করেন। তার পরিবারের সদস্যরা রাত ১০টার দিকে তাকে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। রাতেই তাকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। ৩০ জুন দুপুরে জাজিরা থানায় মাসুদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করেন ওই ছাত্রী।

৭ জুলাই তার জামিনের আবেদন করা হয় শরীয়তপুর জেলা আমলি আদালতে। এ সময় রাষ্ট্রপক্ষের আইনজীবী সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আমলি আদালতের বিচারক মোহাম্মদ নেজাম উদ্দিন জামিন ও রিমান্ড আবেদন নামঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবী জয়নব আক্তার ইতি পরের দিন জেলা ও দায়রা জজ আদালতে মিস আপিল করেন। তিনি ওই দিনই আরেক আবেদনে আসামির জামিন প্রার্থনা করে। জেলা ও দায়রা জজের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা ও দায়রা জজ মরিয়ম মুন মঞ্জুরি জামিন মঞ্জুর করে আসামিকে কারাগার থেকে মুক্তি দেয়ার আদেশ দেন।

এ ঘটনার বিষয়ে জানতে চাইলে পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের শরীয়তপুরের সদস্য সচিব অমলা দাস বলেন, ভয়ঙ্কর একটি অপরাধের মামলার আসামি দ্রুত সময়ের মধ্যে জামিনে মুক্ত হওয়া লজ্জা ও শঙ্কার বিষয়। আরো লজ্জা হয় যে দুজন নারীর সহযোগীতায় আইনের ফাঁক গলিয়ে ৮ দিনের মাথায় ধর্ষকের জামিন হয়ে গেলো।

এতে ভুক্তভোগি ও সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়। আস্থার সংকট সৃষ্টি হয়। অপরাধী মাথা উঁচু করে চলার সুযোগ পায়, সমাজে অপরাধ প্রবণতা বুদ্ধি পায়।

ভুক্তভোগী ওই কলেজছাত্রী বলেন, মাসুদ আমার আত্মীয় হতো। তারপরও ধর্ষণ করেছে। আমি তার পায়ে ধরে কেঁদেছি, তারপরও রেহাই পাইনি। মামলা করার পর থেকেই হুমকি ধমকিতে রয়েছি। এখন মাসুদ মুক্ত হয়েছে, শঙ্কায় আছি তিনি আমাকে মেরে ফেলে কিনা।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মির্জা হযরত আলী বলেন, আমি রাষ্ট্র পক্ষের প্রসিকিউটর হিসেবে আসামিকে জামিন দেয়ার বিরোধিতা করেছি। কিন্তু আদালত তা আমলে নেয়নি। আদালতের কাছে রাষ্ট্রপক্ষ অসহায় হয়ে পড়েছে। এভাবে অপরাধীরা দ্রুত সময়ে জামিন দেয়া হলে জনমনে নানা প্রশ্ন দেখা দেয়।

জাজিরা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলায়েত হোসেন বলেন, কলেজছাত্রীকে ধর্ষণ মামলার আসামি মাসুদ কিভাবে এতো দ্রুত জামিন পেলো কি করে তা আমার বোধগম্য নয়। ভুক্তভোগী ও তার পরিবার তাদের হুমকির কথা আমাকে জানিয়েছে। ওদের যাতে ক্ষতি করতে না পারে পুলিশ তা জাজিরা থানা পুলিশ নিশ্চিত করবে।

দেখা হয়েছে: 517
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪