|

শরীয়তপুরে বৃক্ষরোপন অভিযান ও জেলা ফলদ বৃক্ষ মেলা ২০১৯ উদ্বোধন

প্রকাশিতঃ ৭:২৭ অপরাহ্ন | জুলাই ২২, ২০১৯

শরীয়তপুরে বৃক্ষরোপন অভিযান ও জেলা ফলদ বৃক্ষ মেলা ২০১৯ উদ্বোধন

শরীয়তপুর প্রতিনিধিঃ “পরিকল্পিত ফলচাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে শরীয়তপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও খামার বাড়ীর আয়োজনে সোমবার ২২ জুলাই বেলা ১১ টার দিকে বৃক্ষরোপণ অভিযান ও জেলা ফলদ বৃক্ষ মেলা ২০১৯ এর উদ্বোধন করেন শরীয়তপুরের জেলা প্রশাসক।

বৃক্ষরোপন অভিযান ও জেলা ফলদ মেলা ২০১৯ উপলক্ষে সকাল সাড়ে ১০টার সময় জেলা প্রশাসকের উপস্থিতিতে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ী কর্মকর্তা, কর্মচারী, কৃষক, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রী, জেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী, ও সাধারন মানুষের অংশগ্রহণে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্নাঢ্য র্যালি বের হয়ে শহর প্রদক্ষিন করে সদর উপজেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

বেলা ১১ টার দিকে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। উদ্বোধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় সদর উপজেলা সভাকক্ষে।

উপ পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (খামার বাড়ী) মোঃ রিফাতুল হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি জেলা প্রশাসক কাজী আবু তাহের।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন শিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান শেখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম তপাদার।

এসময় প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, বাংলাদেশের মাটি যতোটা ভালো অন্যকোনো দেশে এতো ভালো মাটি নেই গাছ লাগিয়ে দিলেই হয়ে যায় তাই তিনি বেশি বেশি ফলদ বৃক্ষ লাগানোর পরামর্শ দেন বক্তব্য। তিনি আরো জানান বাংলাদেশে যেখানে ২৫ শতাংশ বনায়ন থাকার কথা সেখানে রয়েছে ১৬ শতাংশ। এসময় তিনি গাছের সাথে মানুষের জীবনের সামঞ্জস্যতারও বিস্তারিত জানান।

বৃক্ষরোপন অভিযান ও জেলা ফলদ বৃক্ষ মেলা উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলমগী হোসেন, পৌরসভা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দ্বীন ইসলাম, আবু হানিফসহ উপজেলা কৃষি সম্প্রসারণ, খামার বাড়ীর কর্মকর্তা কর্মচারী, কৃষক ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপন অভিযান ও জেলা ফলদ বৃক্ষ মেলা উপলক্ষে ফলদ বৃক্ষসহ অর্ধশতাধিক বিভিন্ন গাছের স্টল বসেছে সদর উপজেলা চত্বরে।

দেখা হয়েছে: 555
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪