|

শরীয়তপুর পৌরসভা নিস্ক্রিয় শহর পরিছন্নতায় বিডি ক্লিন

প্রকাশিতঃ ৪:০৬ অপরাহ্ন | সেপ্টেম্বর ১৩, ২০১৯

শরীয়তপুর পৌরসভা নিস্ক্রিয় শহর পরিছন্নতায় বিডি ক্লিন

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ সারা বাংলাদেশে যখন এডিস মশার ভাইরাসে মানুষ মারা যাচ্ছে, মহামারী আকার ধারণ করে মূর্তিমান মৃত্যু আতংক ছড়িয়ে বেড়াচ্ছে ডেঙ্গু।

তখনও শরীয়তপুর প্রথম শ্রেণীর পৌরসভায় নেই পর্যাপ্ত ডাস্টবিন যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে ময়লা আবর্জনা সৃষ্টি করে রাখা হচ্ছে জলাবদ্ধতা পরিস্কার পরিছন্নতার কোনো নাম নেই। এমন আতংকিত সময়েও প্রথম শ্রেণীর পৌরসভা শরীয়তপুর সদর রয়েছেন নিস্ক্রিয়। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ কিংবা পৌরশহর পরিছন্নতায় চোঁখে পরার মতো নেই কোনো পদক্ষেপ। শরীয়তপুর পৌরসভা প্রথম শ্রেণীর পৌরসভা হলেও প্রথম শ্রেণীর নাগরিক সুবিধা পাচ্ছেননা শরীয়তপুর পৌরবাসীরা।

এদিকে পৌরসভাসহ অন্যে কোনো প্রতিষ্ঠান শহরের এডিস মশার লার্ভা কিংবা পরিছন্নতার কাজ না করলেও নিজেদের দায়িত্বে তাদের সাধ্যমতো সে পরিস্কার পরিছন্নতার কাজগুলো প্রতিনিয়তই করে যাচ্ছে সামাজিক সংগঠন বিডি ক্লিন শরীয়তপুর। তারই ধারাবাহিকতায় ১৩ সেপ্টেম্বর শুক্রবার সকাল ৮টা থেকে শরীয়তপুর পৌরসভার ৭ নং ওয়ার্ড সার্কিট হাউজ এলাকা ও তার আশ-পাশে জমে থাকা বর্জ্য পরিস্কার করেন বিডি ক্লিন সংগঠনের শতাধীক সদস্যরা।

বিডি ক্লিন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে গঠিত একটি সামাজিক সংগঠন। তারা প্রতি শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত নিজেদের উদ্যেগে করে চলেছেন এই পরিছন্নতার কাজ। এতে প্রশংসিত হচ্ছে তাদের বিডি ক্লিন সামাজিক সংগঠনটিও।

বিডি ক্লিন শরীয়তপুরের সভাপতি এড. মাসুদুর রহমান মাসুদ বলেন, শরীয়তপুর শহরের বিভিন্ন জায়গায় ময়লা আবর্জনা ফেলে রাখা হচ্ছে। তা থেকে বিভিন্ন ধরনের রোগ বালাই ছড়াতে পারে এমনকি ডেঙ্গু মশাও বৃদ্ধি পেতে পারে। এগুলো দেখতে খুব নোংরাও লাগে তাই আমরা এই সামাজিক সংগঠন বিডি ক্লিনের প্রায় দুইশত সদস্যর মাধ্যেমে শহরের বিভিন্ন স্থানে খুঁজে খুঁজে সেখান থেকে ময়লা আবর্জনা অন্যত্র নিয়ে ফেলে দিচ্ছি। তার সাথে অন্যেদেরও পরিছন্নতায় আগ্রহী করে তোলার চেস্টা করছি।

অন্যদিকে জনসাধারণ বলছেন, এ কাজগুলো পৌরসভা কিংবা অন্যকোনো সরকারী প্রতিষ্ঠানের করার কথা থাকলেও তারা তা করছেনা। আজ এই বিডি ক্লিন নামের সামাজিক সংগঠনের পরিছন্নতার কাজ দেখে খুবই ভালো লাগছে, এভাবে পরিস্কার পরিছন্ন রাখতে পারলে এই শহর আরো অনেক সৌন্দর্য বৃদ্ধি পেতো ও রোগ বালাই কমে যেতো।

দেখা হয়েছে: 839
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪