|

মাদারীপুরে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

প্রকাশিতঃ ৪:৪০ অপরাহ্ন | ডিসেম্বর ১৪, ২০১৯

মাদারীপুরে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা মৌলভীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গৌতম চন্দ্র মন্ডলের বিরুদ্ধে অনিয়ম ও দুনীতির অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের যোগসাজসেই দীর্ঘদিন থেকে এই অনিয়ম ও দূর্নীতি করে যাচ্ছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, গৌতম চন্দ্র মন্ডল মাদারীপুর জেলা আইনজীবি সমিতির একজন সদস্য এবং একই সাথে তিনি সরকারি স্কুলের একজন শিক্ষক। স্থানীয়দের অভিযোগ, গৌতম চন্দ্র মন্ডল স্কুল ফাঁকি দিয়ে দূর্নীতি মাধ্যমে ওকালতি পেশা চালিয়ে যাচ্ছেন। এতে করে ব্যাহত হচ্ছে স্কুলের শিক্ষা কার্যক্রম।

এছাড়াও বার কাউন্সিল থেকে সনদ নেয়ার অন্যতম প্রধান শর্ত হচ্ছে অন্য কোন লাভজনক পেশায় নিযুক্ত হতে পারবেনা। কিন্তু বার কাউন্সিলের নিয়ম ভঙ্গ করে তিনি একই সাথে সরকারি চাকুরী ও ওকালতি পেশায় নিযুক্ত রয়েছেন।

তবে গৌতম চন্দ্র মন্ডল তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি নিয়মিত স্কুলে থাকি, স্কুল ছুটির দিন প্রাকটিস করি। আইনজীবি সমিতি থেকে কোন ধরনের সুযোগ সুবিধা গ্রহন করি না। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আইনজীবি জানান, গৌতম চন্দ্র মন্ডল মাদারীপুর আইনজীবি সমিতির একজন সদস্য। তবে সে কৌশলে আইন পেশা ও শিক্ষকতা নিযুক্ত রয়েছে।

মাদারীপুর সদর থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাশিদা আক্তার বলেন, বিষয়টি আমার জানা ছিল না। আমি ওই শিক্ষককে শিঘ্রই কারন দর্শানোর নোটিশ দেব। মাদারীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেন লোকমান বলেন, সরকারি চাকুরীরত অবস্থায় ওকালতি পেশায় থাকার সুযোগ নেই। যদি কেউ তথ্য ও প্রমানসহ লিখিত অভিযোগ করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

দেখা হয়েছে: 489
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪