|

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে প্রেস কাউন্সিলের পূর্বানুমতি লাগবে

প্রকাশিতঃ ৫:৫৬ অপরাহ্ন | জুলাই ০৫, ২০১৯

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে প্রেস কাউন্সিলের পূর্বানুমতি লাগবে

মোঃ ফয়সাল হাওলাদারঃ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে হলে বাংলাদেশ প্রেস কাউন্সিলের পূর্বানুমতি লাগবে মর্মে সরকারের প্রজ্ঞাপনের দাবি করা হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে কাপাসিয়ার দৈনিক নিউনেশন ও দৈনিক জনতা পত্রিকার প্রতিনিধি সাইফুল ইসলামের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, সম্প্রতি বরগুনায় প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন এমপি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

এছাড়া চাপাইনবাবগঞ্জে আলমগীর হোসেন, সিলেটে ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিনিয়ত সাংবাদিকের বিরুদ্ধে অহেতুক হয়রাণীমূলক মামলা করে পেশাটির সাথে সম্পৃক্ত সাংবাদিকদের কন্ঠরোধ করার অপচেষ্টা করা হচ্ছে। দেশের গণমাধ্যমকে বাঁচাতে অবিলম্বে এই ধরনের প্রজ্ঞাপন জারির জন্য সরকারের নিকট অনুরোধ জানানো হয়।

বাংলাদেশ হিউম্যান রাইটস্ এন্ড প্রেস সোসাইটির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের চেয়ারম্যান আনোয়ার হোসেন আকাশ’র সভাপতিত্বে ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করে সাংবাদিক সাইফুল ইসলামের নামে মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহার ও হয়রানীকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি করে বক্তব্য রাখেন দৈনিক রূপবানী পত্রিকার সম্পাদক ফারুক আহম্মেদ, বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টির চেয়ারম্যান শরিফুল ইসলাম, বাংলার চোখ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কে এম আবু হানিফ হৃদয়, এসটিভি বাংলা’র ষ্টাফ রিপোর্টার মো: রাজিব তালুকদার, কে এম টিভি বাংলা অনলাইনের পরিচালক মোছাদ্দেক বিল্লাহ প্রমূখ ।

দেখা হয়েছে: 546
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪