|

সাপ্তাহিক ছুটির দিন (শুক্রবার) বাস না থাকায় জাককানইবি’র শিক্ষার্থীদের ভোগান্তি

প্রকাশিতঃ ৬:৪৩ অপরাহ্ন | জুলাই ২২, ২০১৯

জাককানইবিতে স্নাতক ভর্তি পরীক্ষা ১১ নভেম্বর

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সাপ্তাহিক ছুটির দিন শুক্রবারে শিক্ষার্থীদের জন্য বাস না থাকায় ভোগান্তির শিকার হতে হয় শতাধিক শিক্ষার্থীকে।

ছুটির দিনেও (শুক্রবারে) পরিবহন পুলে বাস সেবা চালু করা এবং বাস চলাচলের অপরিকল্পিত সময়সূচি পরিবর্তন করা এখন সময়ের দাবি হয়ে উঠেছে বলে অভিযোগ করে এক শিক্ষার্থী বলেন , বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের অন্যতম মাধ্যম ভার্সিটির বাস।শহরগামী শিক্ষার্থী ও ভার্সিটির আশেপাশে থেকে যারা শহরে বিভিন্ন কাজে নিত্য নতুন যাতায়াত করে তাদেরও প্রধান মাধ্যম বাস।

শুক্রবার ভার্সিটি বন্ধ থাকাতে শিক্ষার্থীরা নিজের পকেটের টাকা খরচ করে শহরে যাতায়াত করে।শিক্ষার্থীদের অন্যতম দাবি সাপ্তাহিক ছুটির দিনে বাস সেবা চালু করা।এছাড়াও প্রতিদিন দুপুর ১২টায় এবং ১ টায় ক্যাম্পাস থেকে ময়মনসিংহ বাস সেবা চালু করা শিক্ষার্থীদের অন্যতম দাবি।

লোক প্রশাসন বিভাগের ৫ম ব্যাচের শিক্ষার্থী এমদাদুল বলেন, ‘ছুটির দিনে বাস চালুর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানাই। এর মাধ্যমে শুক্র ও শনিবার শহরে যাতায়াতে সাধারণ শিক্ষার্থীদের অর্থ, শ্রম এবং রাতে হয়রানি থেকে কিছুটা মুক্তি মিলবে।

বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের আইন ও বিচার বিভাগের এক শিক্ষার্থী জানান, শুক্রবার এবং শনিবার ময়মনসিংহ শহরে টিউশনির জন্য যেতে হয়।নিজস্ব বাস না থাকায় অনেক ভোগান্তির শিকার হতে হয়, সেইসাথে গুনতে হয় বাস বাড়া,যা আমাদের জন্য অসহনীয়।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের এক শিক্ষার্থী জানান,এসাইনমেন্ট, গ্রুপ স্টাডি-সহ বিভিন্ন কাজে শুক্রবারে ময়মনসিংহ থেকে ক্যাম্পাসে চলাচল করতে হয়,তাই আমাদের চলাচলের জন্য ছুটির দিনে বাস সেবা চালু করা অনেক বেশি প্রয়োজন।আরও বলেন, আমাদের ক্লাস প্রায়ই দুপুর ১২ টার আগে শেষ হয়ে যায়, কিন্তু ক্লাস শেষ হওয়ার পরে-ও বাসের জন্য অপেক্ষা করতে হয় ২ থেকে ৩ ঘন্টা।দুপুর ১২ টায় এবং ১ টায় বাস চালু করা এখন সময়ের দাবী।

লোক প্রশাসন বিভাগের রুবেল মাহমুদ বলেন, জাককানইবিতে ছুটির দিনে বাস সেবা চালু ” এমন শিরোনামে একটা সংবাদ অচিরেই দেখতে চায়, এছাড়াও অভিযোগ করে বলেন, বাসস্ট্যান্ডে ছাত্র ছাউনি না থাকায় বৃষ্টির দিনে ভিজে আর রোদে পুড়ে দীর্ঘ সময় বাসের জন্য অপেক্ষা করতে হয়,যা আমাদের জন্য অনেক কষ্টকর।

দেখা হয়েছে: 468
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪