|

সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষের অপসারনের দাবিতে প্রতিবাদ সভা

প্রকাশিতঃ ১১:৩৪ অপরাহ্ন | জুন ২৪, ২০১৯

Madaripur-মাদারীপুর

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুরঃ মাদারীপুরের কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ মো. হাসানুল সিরাজী এর নানা অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে এবং অপসারনের দাবিতে সাধারন শিক্ষক-শিক্ষিকারা কালো ব্যাচ ধারন করে প্রতিবাদ সভা করেন। সোমবার সকালে কলেজ হলরুমে এ প্রতিবাদ সভা করা হয়।

প্রতিবাদ সভায় শিক্ষকরা বলেন, ১৪ ডিসেম্বর ২০১৭ তারিখে কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন মো. হাসানুল সিরাজী। যোগদানের পর থেকে কলেজে অব্যবস্থাপনার কারনে পাঠদান এখন হুমকীর সম্মূখীন।

আমরা সাধারন শিক্ষকরা কর্তৃপক্ষকে বার বার অধ্যাক্ষের বিভিন্ন অনিয়মের কথা অবহিত করা সত্ত্বেও কোন প্রতিকার না পেয়ে আমরা বাধ্য হয়ে কালো ব্যাচ ধারন কর্মসূচি পালন শুরু করেছি। কয়েকজন শিক্ষককে নিজের কাছে নিয়ে সিনিয়র শিক্ষকদের বাদ দিয়ে সকল কর্মকান্ড পরিচালনা করছেন।

কলেজে তিনি একক কর্তৃত্ব প্রতিষ্ঠা করেন। যা কলেজের উন্নয়নে বাধা সৃষ্টি করছে। বিভাগীয় সিদ্ধান্ত না মেনে তিনি নিজের মত করে ক্লাস রুটিনসহ অন্যান্য কাজ সম্পাদন করেন। কিছু কিছু শিক্ষককে তিনি বাধ্যতা মূলক ক্লাস নেয়া থেকে বাদ দিয়ে বিশৃঙ্খলা তৈরী করেছেন। তিনি ম্যানেজিং কমিটিকে কোন তোয়াক্কা না করে নিজের মত করে কলেজ পরিচালনা করছেন।

কলেজের শিক্ষকদের মধ্যে গ্রুপিং ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় ২০১৮ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কলেজের ফলাফলে নেতিবাচক প্রভাব পড়ে। বিভিন্ন দিবস পালন করার জন্য প্রস্তুতি না নিয়ে, শিক্ষকদের সময় না দিয়ে হঠাৎ সিদ্ধান্ত নিয়ে কাজ করতে বলেন। কলেজ থেকে তিন মাস ধরে কোন শিক্ষককে বেতন দিচ্ছে না।

ঈদের সময়ও শিক্ষকদের কোন টাকা দেয়া হয়নি। বেতন না পেয়ে শিক্ষকরা কষ্টে দিন অতিবাহিত করছেন। আমাদের একটাই দাবি সেটা হলো আমাদের কলেজ আমাদের রক্ষা করতে হবে। এর জন্য অধ্যক্ষের অপসারন ছাড়া কোন বিকল্প পথ নেই। এ সময় বক্তব্য রাখেন বিভাগীয় প্রধান ইয়াকুব খান শিশির, কাজী কামরুজ্জামান, আবু আলম, আলমগীর হোসেন, আব্দুল জলিল, এনামুল হক প্রমুখ।

দেখা হয়েছে: 557
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪