|

ঈশ্বরগঞ্জে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:৪৬ অপরাহ্ন | এপ্রিল ২০, ২০১৯

ঈশ্বরগঞ্জে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

অনিক কুমার নন্দী, নিজস্ব প্রতিবেদকঃ ঈশ্বরগঞ্জের আঠারবাড়ীতে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং, জুয়া এবং বাল্য বিবাহের বিরুদ্ধে ব্যবসায়ী কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার আঠারবাড়ী ইউপি চেয়ারম্যান জনাব আলমগীর হোসেন এর সভাপতিত্বে আঠারবাড়ীর রায়বাজারের সকল ব্যবসায়ীদের নিয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের গৌরিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জনাব সাখের হোসেন সিদ্দিকি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব আহম্মেদ কবির হোসেন এবং আঠারবাড়ীর রায়বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ জনাব আঃ মোতালিব চৌধুরী।

উক্ত সভায় ব্যবসায়ী এবং গণ্যমান্য ব্যাক্তিগণ বক্তব্যের মাধ্যমে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন এবং সবাই আত্ম সচেতনতাকেই প্রাধান্য দিয়েছেন, তার-ই সাথে মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং, জুয়া এবংবাল্যবিবাহ রোধে প্রয়োজনীয় পদক্ষেপ সম্পর্কে বিভিন্ন মতামত ও দাবি রাখেন।

ঈশ্বরগঞ্জে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

বক্তারা বলেন আঠারবাড়ী প্রতিবছর দেশের রাজস্ব খাতে শীর্ষস্থান দখল করছে, আর বর্তমান আধুনিক যুগে আঠারবাড়ী-ই পিছিয়ে আধুনিকায়নে। সাধারন ব্যবসায়ীরা দাবি রাখেন আঠারবাড়ীর রায়বাজারে সিসিটিভি ক্যামেরার ব্যবস্থা, ফায়ার সার্ভিসের ব্যবস্থা, বাজার নিরাপত্তা ব্যবস্থার জোড়দার, বাজারের দোকানে দোকানে জুয়া খেলা রোধ এবং পরিশেষে আঠারবাড়ী ইউপি চেয়ারম্যান জনাব আলমগীর হোসেন এর কাছে সাধারন ব্যবসায়ীরা রায়বাজার মহাজন কমিটি গঠন করার অনুরোধ জানান।

সভার প্রধান অতিথি জনাব সাখের হোসেন সিদ্দিকি বলেন, মাদক, জঙ্গীবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জিরোটলারেন্স করেছেন। মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে কোন ছাড় দেওয়া হবেনা বলে তিনি জানান। এ সম্পর্কে সাধারন জনগন এবংপরিবার থেকে সচেতনতা গড়ে তোলার জন্য তিনি আহবান জানান। তিনি আরো বলেন বর্তমানে নারী নির্যাতনের যত মামলা-মোকদ্দমা হয় তার ৬০ ভাগই বাল্যবিবাহের পর যৌতুকের কারনে নারীকে মারধরের কারনে। তাই তিনি ১৮ বছরের পূর্বে মেয়ে সন্তানকে বিবাহ না করানোর জন্য নির্দেশ দেন। এলাকার নিরাপত্তা ব্যবস্থায় তিনি সাধারন ব্যবসায়ীদের দাবি সিসিটিভি ক্যামেরা কে সমর্থন দিয়ে দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেন।

আঠারবাড়ীর মহাজনদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রত্যেকটি দোকানে যেন ২টি করে অগ্নি নির্বাপক যন্ত্র থাকে। এ বিষয়ে অত্র এলাকায় চেয়ারম্যান আলমগীর হোসেন কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে আহবান করেন। মহাজনদের বাজারে মহাজন সমিতি কমিটি গঠনের পাশাপাশি একটি নিরাপত্তা কমিটি গঠন করার আশ্বাস দেন এবং আঠারবাড়ী তদন্ত কেন্দ্রকে ৬ তলা ভবন নির্মাণ করে স্থানান্তর ও পর্যায়ক্রমে থানাতে রুপান্তর হবে বলে তিনি জানান।

পরিশেষে আঠারবাড়ী ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন মহাজনদের নিরাপত্তা এবং একটি আদর্শ আঠারবাড়ী গঠনে প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ দাবি-দাবা সাধারন জনগন, ব্যবসায়ী এবং প্রশাসনের সহযোগীতায় পূরন করবেন বলে সবাইকে আশ্বস্থ করার পাশাপাশি দ্রুত বাস্তবায়ন করবেন বলে জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

ঈশ্বরগঞ্জে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

দেখা হয়েছে: 66
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।