|

ঈশ্বরগঞ্জে মৃত্যুদন্ডের রায় পুনরায় বিবেচনার দাবীতে মানববন্ধন

প্রকাশিতঃ ৫:১২ অপরাহ্ন | এপ্রিল ২৫, ২০১৯

ঈশ্বরগঞ্জে মৃত্যুদন্ডের রায় পুনরায় বিবেচনার দাবীতে মানববন্ধন

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মরাজের মা হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি আবুল কাসেম ও হেলিম মাস্টারের মৃত্যুদন্ডের রায় পুনরায় বিবেচনা এবং মুক্তির দাবিতে এলাকাবাসী মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ কিশোরগঞ্জ মহাসড়কে হারুয়া বাসস্ট্যান্ডে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ৩ নভেম্বর সকালে উপজেলার বড়জোড়া গ্রামে পুকুরের জমি নিয়ে বিরোধের জের ধরে মরাজের মাকে এ্যালোপাতারি কুপিয়ে ও বেধরক পিটিয়ে হত্যা করে দন্ডপ্রাপ্ত আসামি আবুল কাসেম ও হেলিমসহ একাধিক লোকজন।

পরে একই দিন বিকেলে নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে ৩৩ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে তদন্ত শেষে ২৯ জনের নামে চার্জশিট দেয় পুলিশ। দীর্ঘদিন শুনানীর পর সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত গত ১৭ এপ্রিল দুপুরে ময়মনসিংহ স্পেশাল জজ আদালতের বিচারক এহসানুল হক আবুল কাশেম ভূইয়া, হেলিম মাস্টারকে মৃত্যুদন্ড ও মোঃ খোকন মিয়া, আঃ আজিজকে তিন বছরের কারাদন্ড দিয়েছে। একই সাথে ৩ হাজার ও ৩০ হাজার করে অর্থদন্ডের রায় ঘোষনা করেন।

এ রায় ঘোষণার পর এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে। বড়জোড়া গ্রামের শোকার্ত মানুষেরা আবুল কাশেম ভূইয়া, হেলিম মাস্টারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে ঘোষিত রায় পুনরায় বিবেচনার দাবীতে এ মানববন্ধন কর্মসুচি পালন করে।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত সরকারী কর্মকর্তা লাল মিয়া, উপজেলা আ’লীগের সমাজ কল্যাণ সম্পাদক আব্দুল হামিদ ফকির, উপজেলা ভাইস চেয়ারম্যান এ.কে.এম. ফরিদুল্লাহ ফরিদ, সাবেক ইউপি চেয়ারম্যান ফরিদ মিয়া, একরাম হোসেন বাচ্চু, কেন্দ্রীয় যুবলীগ সদস্য সাদেকুল গণী রুমন, জেলা ছাত্রলীগ সদস্য আনোয়ার হোসেন ও এলাকার শত শত নারী পুরুষ।

মানববন্ধন কর্মসুচিতে অংশগ্রহণকারী লোকমান চকদার জানান, ঘটনার দিন আমি সেখানে উপস্থিত ছিলাম আমার সামনেই আব্দুস সালাম তার মাকে পিটিয়ে আহত করে কাতরা দিয়ে ঘা দেওয়ার পর “তুই আমার ছেলে হয়ে আমাকেই মারলে”? এই কথা বলতে বলতে মরাজের মা অজ্ঞান হয়ে পড়ে।

পরে তার ছেলেই আব্দুস সালাম বাদী হয়ে মামলা করায় কাসেম ভুঁইয়াকে পুলিশ গ্রেফতার করতে আসলে এলাকার মহিলারা পুলিশকে বাঁধা প্রদান করে। এতে পুলিশ ক্ষিপ্ত হয়ে সঠিক তদন্ত না করে ক্ষোভের বশবর্তী হয়ে চার্জশিট প্রদান করায় আজ কাশেম ও হেলিম ভুইয়ার এই পরিণতি। তিনি পুলিশের এ ধরনের চার্জশিটের নিন্দা জ্ঞাপন করেন ও মৃত্যুদন্ডের রায় পুনরায় বিবেচনার দাবী জানান।

দেখা হয়েছে: 48
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।