|

উন্নত চিকিৎসা নিতে ভারতে পাঠানো হচ্ছে ক্রিকেটার চামেলীকে

প্রকাশিতঃ ৪:২৬ অপরাহ্ণ | নভেম্বর ২২, ২০১৮

নাজিম হাসান,রাজশাহীপ্রতিনিধি:
রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি’র সার্বিক সহযোগীতায় উন্নত চিকিৎসা নেয়ার জন্য গুরুতর ইনজুরিতে আক্রান্ত বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার চামেলী খাতুন (২৭) কে ভারতে পাঠানো হচ্ছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তত্ত্বাবধানে উন্নত চিকিৎসার জন্য আগামী সপ্তাহে ভারতের বেঙ্গালুরুতে যাচ্ছেন চামেলী খাতুন। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নেওয়ার পর রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে গত ২ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য রাজশাহী থেকে প্লেনে করে ঢাকায় নিয়ে যাওয়া হয় চামেলীকে। ঢাকার আনার পর বিসিবির তত্ত্বাবধানেই তাকে ভর্তি করা হয় জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে। ২০ দিন ধরে তিনি এ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র রাজনৈতিক এপিএস সিরাজুল ইসলাম সিরাজ এ বিষয়টি নিশ্চিত করে জানান,মঙ্গলবার (২০-১১-১৮) ইং তারিখে ঢাকা জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চামেলী খাতুনকে দেখতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সাথে আলোচনা করে তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানোর সিদ্ধান্ত নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। এবং চামেলী খাতুনকে উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানোর ব্যবস্থা করার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকে সার্বিক সহযোগীতার আশ্বাসও দিয়েছেন।

এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এসে দেখে যাওয়ার পরপরই বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী সুজন আসেন সেখানে। তাকে দেখেন এবং তার চিকিৎসা সম্পর্কে খোঁজ খবর নেন। এ সময় ভারতে গিয়ে চিকিৎসা শুরুর জন্য তাকে বিসিবির পক্ষ থেকে নগদ তিন লাখ টাকা প্রদান করেন।

উল্লেখ্য, মেরুদন্ডের জটিল রোগে আক্রান্ত হয়ে নিজ বাড়ি রাজশাহীতে দীর্ঘদিন থেকে বিনা চিকিৎসায় ভুগছিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের এক সময়ের মাঠ কাঁপানো এই অলরাউন্ডার চামেলী খাতুন।

রাজশহীতে বিভিন্ন গণমাধ্যমে চামেলী খাতুনের অসুস্থতার কথা ছড়িয়ে পড়লে প্রধানমন্ত্রী ও বিসিবিসহ সমাজের অনেকেই তাকে সহযোগীতার আশ্বাস দেন। এবং তাকে গুরুতর অবস্থায় তাকে ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com