|

কেন এই বদলি! কার স্বার্থে?

প্রকাশিতঃ ৫:৪১ অপরাহ্ন | সেপ্টেম্বর ১০, ২০১৮

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
সাম্প্রতিক সময় সন্ধ্যার পর রাস্তায় বের হলে ময়মনসিংহ গৌরীপুরে একটি চমৎকার দৃশ্য চোখে পড়ে- কোচিং কিংবা প্রাইভেট শেষ করে মেয়েরা একা একা হেঁটে বাসায় ফিরছে! শুধু তাই নয়, স্কুল-কলেজের সামনে বা রাস্তার মোড়গুলোতে কোন বখাটেদের আড্ডাও আজ-কাল চোখে পড়ে না।

স্কুল কলেজ টাইমে বখাটেদের বেপরোয়া গতিতে মটরসাইকেল চালানোর দৃশ্য এখন অচেনা। শুধু কি তাই! কয়েকদিন পূর্বেও সন্ধ্যার পর গৌরীপুর পৌর এলাকার কিছু স্থান ছিলো মাদক সেবিদের অঘোষিত স্বর্গরাজ্য! ইদানিং তাদের দেখাই যায় না। শোনা যায় তাদের কেউ কেউ জামায়াতের সাথে চিল্লা দিতে আল্লাহর রাস্তায় বের হয়েছে হেদায়াতের আশায়। এর কারণ কি জানেন? ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ওসি আশিকুর রহমান গত ১৯ জুলাই ২০১৮ গৌরীপুর থানায় অফিসার ইনচার্জ হিসাবে যোগদান করেছেন।

যে শহরের শান্তি প্রিয় মানুষেরা সুদিনের আশা প্রায় ছেড়েই দিয়েছিলো, যাদের আর্থিক সামর্থ আছে তারা ছেলে মেয়েদের মাদক থেকে বাঁচাতে ও মানুষ করার প্রয়োজনে গৌরীপুর ছেড়ে চলে গেছে ময়মনসিংহে। ওসি আশিকুর রহমান গৌরীপুরে যোগদানের পর থেকে পাল্টেছে সেসব দৃশ্যপট। যোগদানের পর তিনি জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

এসময় সাংবাদিকরা তাকে অবহিত করেন- মাদকের ভয়াবহ ছড়াছড়ি সম্পর্কে ও বখাটেদের উৎপাতে স্কুল কলেজগামী ছাত্রীদের করুণ অবস্থার কথা। তিনি অল্প সময়ে কঠোর হস্তে দমন করেন- মাদক ও বখাটেদের। প্রতিদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা ও সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত রাস্তায় ওসি আশিকুর রহমান নিজেই টহল দেন, সন্দেহজনক বখাটেদের পেলেই কঠোর জেরা করেন। তার বলিষ্ট নেতৃত্বে ইতোমধ্যে গ্রেফতার হয়েছে শতাধিক মাদকসেবি ও ওয়ারেন্টভুক্ত আসামী। স্বস্তিপায় সাধারণ মানুষ। রাস্তায় নির্ভয়ে চলছে এখন নারীরা।


তবে মাফিয়াদের ক্ষমতা সম্পর্কে কে না জানে! ওসি আশিকুর রহমানকে গৌরীপুর থেকে তাড়াতে উঠেপরে লাগে তারা। এবার সফলও হয়। মাত্র দেড় মাসের মাথায় এ বদলির আদেশে হতাশার ছায়া নেমে এসেছে গৌরীপুরের সাধারণ মানুষের মাঝে।

প্রশ্ন জাগছে- ঊর্ধ্বতন পুলিশ প্রসাশনের দায়িত্ব কী সাধারণ মানুষের নিরাপত্তার কথা চিন্তা করা, নাকি মাদক ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা? এর উত্তর জানা নেই কারো তবে সবাই অপেক্ষায় আছে গৌরীপুরের মানুষের বৃহৎ স্বার্থে বাতিল করা হোউক ওসি আশিকুর রহমানের বদলির আদেশ।

দেখা হয়েছে: 282
ফেইচবুকে আমরা

সর্বাধিক পঠিত
  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।