|

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ডেঙ্গু বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার

প্রকাশিতঃ ৭:৪৩ অপরাহ্ন | অগাস্ট ০৮, ২০১৯

চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ডেঙ্গু বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর অ্যাডভান্সমেন্ট অব্ ট্রপিক্যাল মেডিসিন (বিএএটিএম), বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন (বিএসএম), চট্টগ্রাম শাখার যৌথ উদ্দ্যোগে চট্টগ্রাম মেডিকেল কলেজের নিউ কনফারেন্স হল-এ ডেঙ্গু বিষয়ক বৈজ্ঞানিক সেমিনার এর আয়োজন করা হয়।

এই উপলক্ষ্যে আয়োজিত সেমিনারে বিএএটিএম ও বিএসএম, চট্টগ্রাম শাখার সদস্যগণ, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, চট্টগ্রামের বিভিন্ন এলাকার জেনারেল প্রাকটিশনারবৃন্দ ও বেসরকারী মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসকবৃন্দ অংশগ্রহন করেন।

উক্ত সেমিনারে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ও বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন (বিএসএম), চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক অশোক কুমার দত্ত।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখা এর সভাপতি অধ্যাপক ডাঃ মুজিবল হক খান, এছাড়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন আহমদ।

সেমিনারে ডেঙ্গুর বর্তমান অবস্থা ও চিকিৎসার প্রেক্ষাপট নিয়ে বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ কাজী মোঃ আবরার হাসান, মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ শেখ খাইরুল কবির ও ডাঃ মোঃ হাবিবুর রহমান।

সেমিনারে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও কিডনি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক প্রদীপ কুমার দত্ত, বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর ডাইরেক্টর ও বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন (বিএসএম), চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক এম. এ. হাসান চৌধুরী, চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক সুযত পাল, অধ্যাপক অনুপম বড়–য়া, শিশু স্বাস্থ্য বিভাগের অধ্যাপক রাশেদা সামাদ, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্ট্রার ও ট্রপিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ হাসিনা নাছরিন ও ডাঃ ওহিদুল আলম।

সেমিনারে ধন্যবাদ জ্ঞাপন করেন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর অ্যাডভান্সমেন্ট অব্ ট্রপিক্যাল মেডিসিন (বিএএটিএম) এর সাধারণ সম্পাদক ডাঃ অনিরূদ্ধ ঘোষ, সেমিনারটি সঞ্চালনে ছিলেন মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ আবদুল্লাহ আবু সাঈদ।

সার্বিক সহযোগিতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন ফর অ্যাডভান্সমেন্ট অব্ ট্রপিক্যাল মেডিসিন (বিএএটিএম) সভাপতি অধ্যাপক এম. এ. ফয়েজ ও সাধারণ সম্পাদক ডাঃ অনিরূদ্ধ ঘোষ।

দেখা হয়েছে: 37
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • ভারপ্রাপ্ত সম্পাদকঃ ফয়সাল হাওলাদার মোবাইল ০১৭৩২-৩৭৯৯৮২
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।