|

জামঈয়্যাত মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডেশনের উদ্যেগে ডেঙ্গু মশা নিধন অভিযান

প্রকাশিতঃ ৪:১৪ অপরাহ্ন | সেপ্টেম্বর ০১, ২০১৯

জামঈয়্যাত মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডেশনের উদ্যেগে ডেঙ্গু মশা নিধন অভিযান

শরীয়তপুর প্রতিনিধিঃ ঢাকার বাঘের কেরানীগঞ্জ এলাকায় জামঈয়্যাত মুঈনীয়া ইসলামীয়া ফাউন্ডেশন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের জণপ্রতিনিধির উদ্যেগে মাসব্যাপী কর্মসুচির আয়োজন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ডেঙ্গু মশা নিধন ও ডেঙ্গু রোগে করণীয় সম্পর্কে সরকার স্বাস্থ্য মন্ত্রনালয়ের সম্বলিত লিফলেট সমগ্র বাঘের, কেরাণীগঞ্জ এলাকার প্রায় আট হাজার (৮,০০০) পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে।

জানা গেছে দেশজুড়ে মহামারী রুপ নেয়া ডেঙ্গু প্রকোপে যখন সারাদেশ আতঙ্কিত, এমনই সংকটময় মুহুর্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য প্রধানমন্ত্রীর আহবানে জামেঈয়্যাতে মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডেশন-এর উদ্যোগে এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব হাজী মোঃ লাট মিয়া নেতৃত্বে প্রায় দুই শতাধিক ছাত্রের অংশগ্রহনে জনসচেতনতামূলক এক বিশাল র‍্যালির আয়োজন করা হয়। এছাড়াও ডেঙ্গু মশা নিধন ও ডেঙ্গু রোগে করণীয় সম্পর্কে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়।

এদিকে, এডিস মশার লার্ভা ধ্বংস করার উদ্দেশ্যে পরিছন্নতা অভিযান চালানো হয় যার অংশ হিসেবে জামঈয়্যাতে মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহসুফী সাইয়্যেদ গোলাম মোনায়েম হোসাইনী চিশতী (মাঃ জীঃ আঃ)-এর নির্দেশনায় ৩১শে আগস্ট দিনব্যাপী প্রায় অর্ধশতাধিক ছাত্র ও এলাকাবাসীর অংশগ্রহণে এডিস মশার লার্ভা বিনষ্টের লক্ষ্যে স্প্রে মেশিন ও ফগার মেশিনের সাহায্যে বিস্তর এলাকাজুড়ে ঔষধ ছিটানো হয়।

এ সচেতনতমূলক কাজে সহযোগিতা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোঃ লাট মিয়া সহ সমাজের গণ্যমান্য ব্যাক্তি এবং জামেঈয়্যাতে মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডশনের সম্মানিত ভাইস চেয়ারম্যান সাইয়্যেদ গোলাম মাদ্রাসার মাওলা (মাঃ জিঃ আঃ) ও ফাউন্ডেশনের কর্মকর্তা কর্মচারীরা এতে অংশগ্রহন করেন।

উক্ত কর্মসূচিতে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে পরিছন্নতা অভিযান এবং মশার ঔষধ স্প্রে কার্যক্রম জামঈয়্যাতে মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডেশন-এর উদ্যােগে এবং মাননীয় ইউনিয়ন পরিষদের জন প্রতিনিধির নেতৃত্বে প্রায় দুই শতাধিক ছাত্রের অংশগ্রহনে জনসচেতনতামূলক এক বিশাল র‌্যালী আয়োজন করা হয়।

জামঈয়্যাত মুঈনীয়া ইসলামিয়া ফাউন্ডেশনের উদ্যেগে ডেঙ্গু মশা নিধন অভিযান

দেখা হয়েছে: 71
সর্বাধিক পঠিত
ফেইচবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
  • উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল মোবাইল ০১৬১১-৫১৫৩২০
  • সম্পাদকঃ আরিফ আহমেদ
  • সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
  • প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
  • নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
  • অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
  • বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
  • ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।