|

নারীরা উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারে:ইসি

প্রকাশিতঃ ৮:২২ অপরাহ্ণ | ডিসেম্বর ০৪, ২০১৮

নারীরা উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারেইসি

নাজিম হাসান, রাজশাহী প্রতিনিধি:
নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, আসন্ন নির্বাচনে নারীরা যাতে উল্লেখযোগ্য সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট নির্বাচন কমিশন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহীতে ইউএনডিপি আয়োজিত ২ দিনব্যাপী জেন্ডার এন্ড ইলেকশন ওয়ার্কশপের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন,দেশের প্রায় অর্ধেক নারী ভোটার।

তাই নির্বাচনকালীন সময়ে নারীদের জন্য নিরাপদ পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবে নির্বাচন কমিশন।জেলা প্রশাসকের দপ্তর থেকে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দিতে বিলম্ব করা হচ্ছে।এছাড়া জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে যাতে বাতিল হওয়া প্রার্থীদের সার্টিফাইড কপি দেয়া হয়।

প্রসঙ্গত,রাজশাহীতে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাই শেষে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশনার। সোমবার তারা আপিল করার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সাটিফাইড কপি পাননি।

এ নিয়ে বাদ পড়া প্রার্থী ও তাদের সমর্থকরা জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। রাতে তারা সংবাদ সম্মেলন করে জেলা প্রশাসকের অপসারণের দাবি জানায়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com